1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
আইনস্টাইনকে ভুল প্রমাণ ধোনির! - Daily Cox's Bazar News
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৪৯ অপরাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

আইনস্টাইনকে ভুল প্রমাণ ধোনির!

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৩৮৩ বার পড়া হয়েছে

MS_Dhoni_bg_111032038সফরকারী শ্রীলঙ্কাকে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-১ এ হারিয়েছে স্বাগতিক ভারত। সিরিজ জয়ী দলটির থেকে এখনও আলোচনার কেন্দ্রবিন্দু মহেন্দ্র সিং ধোনির দ্বিতীয় ম্যাচের একটি ডিসমিসাল। রাঁচিতে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে টিম ইন্ডিয়ার দলপতি ধোনি লঙ্কানদের ওপেনার দিলশানকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে সাজঘরে ফেরত পাঠান।

উইকেটরক্ষদের কাছে যদি স্ট্যাম্পিং একটি শিল্প হয়, তবে ধোনিকে ধরা হচ্ছে অসাধারণ একজন শিল্পী।

দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের হয়ে ব্যাটিং উদ্বোধন করতে নামেন দিলশান ও গুনাথিলাকা। ইনিংসের প্রথম ওভারটি করতে আসেন ভারতের স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। প্রথম বলেই বলের লাইন মিস করেন দিলশান। লঙ্কান এ ওপেনারকে স্ট্যাম্পিং করেন ‘ক্যাপ্টেন কুল’ খ্যাত ধোনি। আর এই ডিসমিসাল নিয়েই যত আলোচনা। একই ম্যাচে লঙ্কান দলপতি দিনেশ চান্দিমালকেও স্ট্যাম্পিং করে বিদায় করেন ধোনি।

সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে ধোনির গ্লাভসবন্দি হন সেনানায়েকে। তার আগেই ওপেনার দিকওয়েলাকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন উইকেটের পেছনে দাঁড়ানো টিম ইন্ডিয়ার দলপতি।

ধোনির অনবদ্য স্ট্যাম্পিং নিয়ে চলে চুলচেরা বিশ্লেষণ। অনেকেই নিজেদের অভিমত ব্যক্ত করে জানান, ‘কোহলি একসময় ভারতীয় ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা রাখে, তবে ধোনির সেই স্ট্যাম্পিংটি কেউই করে দেখাতে পারবেন না। এত দ্রুতগতিতে কোনো উইকেটরক্ষককে স্ট্যাস্পিং করতে অন্তত তার ২০ বছর লাগবে’।

সবশেষ দলের আরেক স্পিনার রবীন্দ্র জাদেজা নিজের টুইটারে সেই ডিসমিসাল নিয়ে লেখেন, ‘আইনস্টাইনের আলোর তত্ত্ব ভুল। আলোর থেকেও ধোনির স্ট্যাম্পিংটি আরও দ্রুত।’

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ০.১ সেকেন্ডে স্ট্যাম্পিং করে রেকর্ড গড়েন ধোনি। স্ট্যাম্পিং নিয়ে বিশ্ব রেকর্ডটিও তার দখলে। সব ধরনের ক্রিকেটে ১৪৩টি স্ট্যাম্পিং করেছেন টিম ইন্ডিয়ার দলপতি ধোনি।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications