1. [email protected] : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. [email protected] : ডেইলি কক্সবাজার :
  3. [email protected] : ডেইলি কক্সবাজার :
  4. [email protected] : ডেইলি কক্সবাজার :
  5. [email protected] : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
“আন্তর্জাতিক নারী দিবস-২০২১” উপলক্ষে স্টার্টআপদের নিয়ে আইসিটি বিভাগের iDEA এর বিশেষ সেমিনার - Daily Cox's Bazar News
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১০:০২ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।

“আন্তর্জাতিক নারী দিবস-২০২১” উপলক্ষে স্টার্টআপদের নিয়ে আইসিটি বিভাগের iDEA এর বিশেষ সেমিনার

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ৯৮ বার পড়া হয়েছে
“আন্তর্জাতিক নারী দিবস-২০২১” উপলক্ষে স্টার্টআপদের নিয়ে আইসিটি বিভাগের iDEA এর বিশেষ সেমিনার
“আন্তর্জাতিক নারী দিবস-২০২১” উপলক্ষে স্টার্টআপদের নিয়ে আইসিটি বিভাগের iDEA এর বিশেষ সেমিনার

“International Women’s Day” অর্থাৎ “আন্তর্জাতিক নারী দিবস-২০২১” উপলক্ষে সোমবার, ৮ মার্চ ২০২১ তারিখ রাজধানীর আগারগাঁও আইসিটি টাওয়ারে অনুষ্ঠিত হয় একটি বিশেষ সেমিনার। “উদ্যোক্তা উন্নয়নে নারীর ভূমিকা- প্রতিবন্ধকতা ও সম্ভাবনা” শীর্ষক সেমিনারটি আয়োজন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (iDEA)।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ। সেমিনারটিতে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) পার্থপ্রতিম দেব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব (আইসিটি অনুবিভাগ) রীনা পারভীন ও অতিরিক্ত সচিব (অর্গানাইজেশনাল সাপোর্ট এন্ড ইনোভেশন অনুবিভাগ) সানজিদা সোবহান এনডিসি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিকস অ্যান্ড মেকাট্রনিকস প্রকৌশল বিভাগের অধ্যাপক লাফিফা জামাল এবং ওমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম-উই এর সভাপতি নাসিমা আক্তার নিশা। উক্ত অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন iDEA প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মজিবুল হক। আলোচনায় স্বাগত বক্তব্য রাখার পাশাপাশি কি-নোট উপস্থাপন করেন iDEA প্রকল্পের উপ-পরিচালক ও সরকারের উপসচিব কাজী হোসনে আরা।

এছাড়া, অনুষ্ঠানটিতে ই-ক্যাব, ওমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম-উই, উইমেন অন্ট্রপ্রিনিয়রস অফ বাংলাদেশ-উইবিডি, iDEA এর স্টার্টআপগণসহ শতাধিক নারী উদ্যোক্তারা অংশ নেয়।

বাংলাদেশে একটি স্টার্টআপ ইকোসিস্টেম তৈরির জন্য নারী-পুরুষ সকলকে সমানভাবে কাজ করতে হবে। প্রায় প্রতিটি সেক্টরে নারীরা এগিয়ে যাচ্ছে। নারী বান্ধব পরিবেশ ও পলিসি তৈরিতে বাংলাদেশ সরকার কাজ করছে। সমাজের একটি বিশেষ অংশই হল নারী। দেশে প্রফেশনাল নারী নেতৃত্ব তৈরি হয়েছে এবং হচ্ছে। প্রাইভেট ও পাবলিক উভয়ই সেক্টরে নারীরা অনেক ভালো করছে। তবে নারীদের নিরাপত্তায় আরো সচেতনতা বৃদ্ধি প্রয়োজন বলেই মনে করছেন নারী নেতৃত্বদানকারিগণ। নারী জাগরণ শুধু মুখে নয়, কর্মক্ষেত্রেও প্রমাণ করতে হবে এমনটাই মত প্রকাশ করেন সেমিনারের আলোচকগণ।

শেয়ার করুন

One thought on "“আন্তর্জাতিক নারী দিবস-২০২১” উপলক্ষে স্টার্টআপদের নিয়ে আইসিটি বিভাগের iDEA এর বিশেষ সেমিনার"

Comments are closed.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications