1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
উখিয়ায় আইনশৃঙ্খলা পরিসি’তি নিয়ে উদ্বেগ - Daily Cox's Bazar News
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৭ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

উখিয়ায় আইনশৃঙ্খলা পরিসি’তি নিয়ে উদ্বেগ

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৬
  • ১৭৬ বার পড়া হয়েছে

ukhia-coxsbazar-map-dcরাজনৈতিক, সামাজিক, ব্যক্তিগত, আদিপত্য বিস্তার সহ ইয়াবা পাচার সংক্রান্ত নিয়ে বিভিন্ন সময়ে সংগঠিত ঘটনায় উখিয়ার স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।
এ নিয়ে আইনশৃঙ্খলা পরিসি’তির অবনতির আশংকা করে উপজেলা পরিষদের মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় চলমান পরিসি’তি নিয়ে আলোচনা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাত ১২টা পর্যন্ত দোকান পাট বন্ধ রাখার নির্দেশ দিলেও পরিসি’তির আশানরূপ উন্নয়ন হয়নি বলে অনেকেই মনে করছেন।
গত শনিবার দুপুর ২টায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উখিয়ার একরাম মার্কেটের মধুবন রেস্টুরেন্টে হামলা চালিয়ে দুর্বৃত্তরা ভাঙচুর করেছে।
এ সময় বাধা দিতে গিয়ে ছুরিকাঘাতে গুরুতর আহত মধুবনের মালিক নুরুজ্জামান ভাক্কাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস’লে উপসি’ত হয়ে পরিসি’তি শান্ত করলেও প্রতিবাদে একরাম মার্কেটের সমস্ত দোকানপাট অর্ধদিবস বন্ধ রাখা হয়।
গতকাল রোববার দুপুর ১২টার দিকে উখিয়া উচ্চ বিদ্যালয়ে এস এসসি পরীক্ষা চলাকালীন সময়ে ডেইলপাড়া গ্রামের উত্তেজিত জনতা মিছিল সহকারে থানায় প্রবেশের চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে।
এর আগে ১৮ জানুয়ারি রাত সাড়ে ১২টায় উখিয়া স্টেশনে দুর্বৃত্তের ছুরিকাঘাতে উখিয়া ডিগ্রি কলেজ ছাত্র মো. শাহীন নিহত হয়।
নিহত শাহীনের পরিবার দাবি করছেন, হত্যা মামলার আসামিরা ধরাছোয়ার বাইরে থেকে মামলা প্রত্যাহার করার জন্য তার পরিবারকে ভয়ভীতি প্রদর্শন করছে। এ নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিদিন সভা সমাবেশ ও মানববন্ধন করছে।
এর আগে বালুখালী জুমের ছড়া থেকে পুলিশ একটি গলিত লাশ উদ্ধার করে পরিচয় শনাক্ত করতে না পারায় নিয়মানুযায়ী ময়না তদন- শেষে দাফন করে ফেলে।
লাশটি আলমগীর ভুলুর দাবি করে তার ছোট ভাই বালুখালী শিয়াইল্যা পাড়া গ্রামের জিয়াবুল হক বাদি হয়ে কক্সবাজার আদালতে একটি মামলা দায়ের করেছে।
জিয়াবুল হক জানান, আসামিরা ইয়াবা ব্যবসায়ী হওয়ায় মামলা প্রত্যাহার করে নেওয়ার জন্য হুমকি প্রদর্শন করছে। বলে মনে করছেন গ্রামবাসী।
সমপ্রতি মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় গৃহীত রাত ১২টার পর দোকান পাট বন্ধ রাখার ব্যাপারে জানতে চাওয়া হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাঈন উদ্দিন জানান, আইন শৃঙ্খলা পরিসি’তি স্বাভাবিক রাখার জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী জানান, বিগত দিনের তুলনায় বর্তমানে এলাকার আইন শৃঙ্খলার অবনতি হয়েছে।
এ থেকে উত্তরণ পেতে হলে আইন প্রয়োগকারী সংস’ার লোকজনকে আরো স্বচ্ছতার সাথে দায়িত্ব পালন করতে হবে।
জানতে চাওয়া হলে উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. হাবিবুর রহমান জানান, যে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে তার যেন পূনরাবৃত্তি না হয় সেজন্য পুলিশ তৎপর রয়েছে।
তাছাড়া বিভিন্ন মামলার আসামি গ্রেফতারে পুলিশ প্রতি রাতেই এলাকায় তল্লাশি অভিযান অব্যাহত রেখেছে।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications