আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ( সকাল ৬:৩১ )
  • ২৩শে জুলাই, ২০১৯ ইং
  • ২০শে জিলক্বদ, ১৪৪০ হিজরী
  • ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ ( বর্ষাকাল )

Archive Calendar

জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ক্রীড়াঙ্গন

এশিয়া কাপে মাশরাফিদের জন্য সুখবর

4views

প্রতিপক্ষের সেরা তারকা না থাকা সুখবর যেকোনো দলের জন্যই। এশিয়া কাপ শুরু হওয়ার চারদিন আগে ইনজুরিতে আক্রান্ত হয়ে দল থেকে ছিটকে গেলেন শ্রীলঙ্কার তারকা ব্যাটসম্যান দীনেশ চান্দিমাল। আসরের প্রথম ম্যাচেই বাংলাদেশ মুখোমুখি হবে শ্রীলঙ্কার।

শ্রীলঙ্কান ঘরোয়া টি-টোয়েন্টি লিগে গত সপ্তাহে আঙুলের ইনজুরিতে আক্রান্ত হন চান্দিমাল। পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায় আঙুল ঠিক হতে সময় লাগবে। তার বদলে লংকান দলে ডাক পেয়েছেন উইকেট-কিপার ব্যাটসম্যান নিরোশান ডিকওয়ালা। অবশ্য চান্দিমাল বল টেম্পারিংয়ের কারণে ঘরের মাঠে অনুষ্ঠিত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ছিলেন না।

চান্দিমালের মতো তারকা ব্যাটসম্যান না থাকা বাংলাদেশের জন্য বড় সুযোগই বটে। এশিয়া কাপের প্রস্তুতি শেষে এক সংবাদ সম্মেলনে মাশরাফি বারবার ঘুরেফিরে শ্রীলংকার বিপক্ষে প্রথম ম্যাচের কথাই বলেছেন। তার মতে এ ম্যাচটার উপরই নির্ভর করবে অনেক কিছু।

বাংলাদেশ অধিনায়ক বলেন  ‘এবার ফরম্যাটটা অন্যরকম। আমি মনে করি, প্রথম ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। যদি আমরা এই ম্যাচে ভালো করতে পারি, তাহলে  সব কিছুই ভালো হবে, চাপটাও একটু কমবে।’

এশিয়া কাপের প্রথম দিকে শ্রীলঙ্কা তাদের অফ স্পিনার আকিলা ধনাঞ্জয়াকেও পাবে না। ধনাঞ্জয়া তার প্রথম সন্তানের জন্ম উপলক্ষে ছুটিতে রয়েছেন।

শ্রীলঙ্কা স্কোয়াড : অ্যাঞ্জেলা ম্যাথুস, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, নিরোশান ডিকওয়ালা, দাসুন সানাকা, ধনাঞ্জয়া দ্য সিলভা, আকিলা ধনাঞ্জয়া, দিলরুয়ান পেরেরা, আমিলা আপন্সো, কাসুন রাজিথা, লাকমাল, দুশমান্থা চামিরা ও লাসিথ মালিঙ্গা।