1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
কক্সবাজারে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ দুর্দান্ত জয় দিয়ে নামিবিয়ার বিশ্বকাপ মিশন শুরু - Daily Cox's Bazar News
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৬ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

কক্সবাজারে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ দুর্দান্ত জয় দিয়ে নামিবিয়ার বিশ্বকাপ মিশন শুরু

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ৩০ জানুয়ারী, ২০১৬
  • ২২৭ বার পড়া হয়েছে
icc 19 News-Picকক্সবাজার রিপোর্ট : কক্সবাজারের মাঠে দুর্দান্ত এক জয় দিয়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ মিশন শুরু করেছে আইসিসির সহযোগী দেশ নামিবিয়া। গতকাল শুক্রবার ৯ উইকেটে তারা উড়িয়ে দিয়েছে আইসিসির আরেক সহযোগী দেশ স্কটল্যান্ডকে। টসে জেতার পর ব্যাট করতে নেমে বোলিং তোপের মুখে মাত্র ৩৬.৩ ওভারে ১৫৯ রানে গুটিয়ে যায় স্কটল্যান্ডের ইনিংস। জবাবে ২৬ ওভারে মাত্র একটি উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নামিবিয়া। বিশ্বকাপের আগে দুই প্রস্তুতি ম্যাচে বড় ব্যবধানে হারার পর নামিবিয়ার এই ঘুরে দাঁড়ানোটা ছিলো অসাধারন। প্রস্তুতি ম্যাচে তারা ইংল্যান্ডের কাছে ১৫৫ রানে এবং জিম্বাবুয়ের কাছে ৮ উইকেটে হেরেছিলো।
গতকাল শুক্রবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নামিবিয়ার পাওয়া জয়ে সবচেয়ে বড় ভূমিকা লোফটি ইটনের। মূলত: তার অলরাউন্ড নৈপূণ্যের কাছেই অসহায় আত্মসমর্পন করেছে স্কটিশরা। ৩.৩ ওভার বল করে মাত্র ১৩ রান খরচায় দুইটি উইকেট শিকারের পর তিনি দারুন উজ্জ্বল্য ছড়িয়েছেন ব্যাট হাতেও। শেষ পর্যন্ত ৬৭ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন নিভরযোগ্য এই ওপেনার। স্কটল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করা ওয়াইজ শাহও ছিলো লোফটি ইটনের শিকার। তাই ম্যাচ সেরার পুরস্কারটি গেছে তার ঝুলিতেই।
সকালের মিষ্টি রোদমাখা আবহাওয়ায় টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন স্কটল্যান্ডের অধিনায়ক নেইল ফ্লেক। তার সিদ্ধান্ত ভূল প্রমানিত হলো শুরুতেই। ইনিংসের প্রথম বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন স্কটল্যান্ডের ওপেনার জে ওয়ালার। ১০ম ওভারের দ্বিতীয় বলে দলীয় ৭ রানের মাথায় আউট হন আর জনসন। এরপর ওয়াইজ শাহ এবং হারিস আসলাম কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও নিয়মিত বিরতিতে উইকেট হারানোর কারণে বেশিদুর এগোতে পারেনি স্কটিশরা। লোফটি ইটনের শিকার হওয়ার আগে ওয়াইজ শাহ ৪৯ বল খেলে ৬টি চারের সহায়তায় ৩৯ রান করেন। হারিস আসলাম করেন ৩১ রান। এছাড়াও মোহাম্মদ গফ্ফার ১৬ রান করেন। বোলিংয়ে নামিবিয়ার পক্ষে মূল হন্তারকের ভূমিকায় অবতীর্ণ হন মাইকেল ভন লিঙ্গেন। তিনি ৮ ওভার বল করে করে মাত্র ১৯ রান খরচায় ৩টি উইকেট দখল করেছেন। ২টি মেডেন ওভারসহ তার বোলিং ইকোনোমি ২.৩৮!
নামিবিয়ার পক্ষে ব্যাট করতে নেমে ১৬০ রানের লক্ষ্যটিকে একেবারে ‘মামুলি’ করে তুলেন দুই ওপেনার লোফটি ইটন ও নিকো ডেভিন। তাদের ৯৫ রানের উদ্বোধনী জুটিতেই স্কটল্যান্ডের পরাজয় এক প্রকার নিশ্চিত হয়ে যায়। নিকো ডেভিন ব্যক্তিগত ৫২ রান করে হারিস আসলামের বলে স্ট্যাম্পড আউট হন। পরে লোফটি ইটনের সাথে দলের হাল ধরেন ওয়ান ডাউনে নামা অধিনায়ক জেনি গ্রিন। তিনি মাত্র ৪২ বলে অপরাজিত ৩৯ রান করেন। ৭৮ বলে ৯টি চারের সহায়তায় ৬৭ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন লোফটি ইটন। নামিবিয়া এক উইকেট হারিয়ে ১৬২ রান করে যখন জয়ের আনন্দে ভাসে, তখনও ইনিংসের ১৪৪ বল বাকি ছিলো!

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications