1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
কক্সবাজারে আল্লামা শাহ আহমদ শফি : নাস্তিকদের বিরুদ্ধে জিহাদের ডাক - Daily Cox's Bazar News
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৫২ অপরাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

কক্সবাজারে আল্লামা শাহ আহমদ শফি : নাস্তিকদের বিরুদ্ধে জিহাদের ডাক

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ৩ জানুয়ারী, ২০১৬
  • ৪৪১ বার পড়া হয়েছে

cox-sofi-dcনাস্তিকদের বিরুদ্ধে জিহাদের ডাক দিলেন হেফাজতে ইসলামের আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি। তিনি  বলেন, পাঁচ বিষয়ে যার বিশ্বাস নেই সে নাস্তিক। এই পাঁচ বিষয় নিয়েই নাস্তিকদের সাথে মুসলমানদের দ্বন্দ্ব। আমরা সবাই আস্তিক। নাস্তিকদের বিরুদ্ধে জিহাদ করতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।
৩ জানুয়ারী রবিবার হেফাজতে ইসলাম বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার শানে রেসালত সম্মেলনে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
তিনি বলেন, ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান নেই। যারা ইসলামের সঠিক বিধিবিধান পালন করে, তারা সন্ত্রাস ও জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়না।
সরকারের উদ্দেশ্যে আল্লামা শফি বলেন, বাংলাদেশ সংখ্যাগরিষ্ট মুসলমানের দেশ। যারা আল্লাহ ও তার রাসুলের শানে বেয়াদবী করে তাদের শাস্তির বিধান কায়েম করতে হবে। আলেম-ওলামারা আল্লাহর রাসুলের প্রতিনিধি। যারা আলেম সমাজকে অবহেলা ও হেয়প্রতিপন্ন করে তাদের পতন অনিবার্য। এরা আল্লাহর শাস্তি থেকে রেহায় পাবেনা। পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠিত করতে সকল মুসলামানকে ঐক্যবদ্ধভাবে  কাজ করতে হবে।
কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত শানে রেসালত সম্মেলনে আল্লামা শফি বলেন, মানুষের অন্তরে খোভীতি না থাকার কারণে সন্ত্রাস, জুলুম বেড়ে চলছে। পাপাচারে লিপ্ত হতে মানুষ দ্বিধা করছেনা। আল্লাহর সন্তুষ্টি ও আখেরাতের ভয়াবহ আজাব থেকে মুক্তির জন্য মানুষকে আল্লাহ’র ইবাদত বন্দেগী যথা নিয়মে পালন করতে হবে। জীবনকে শিরক-বিদআতমুক্ত রাখতে হবে।
হেফাজতের আমীর বলেন, কওমী মাদরাসাগুলো আল্লাহওয়ালা ও দেশপ্রেমিক নাগরিক তৈরী করছে। দেশের মানুষকে হেদায়াতমুখি করতে কওমী আলেমদের বিরাট ভুমিকা রয়েছে। মানুষকে অন্যায় থেকে বিরত রেখে সমাজে শান্তি প্রতিষ্ঠিত করতে কওমী মাদরাসা ও হেফাজত ইসলাম নিরলস কাজ করছে। হেফাজতের আন্দোলনে সবার শরীক হওয়া জরুরী। আলোচনায় তিনি মুসলমানদের আত্নার পরিশুদ্ধি ও পরকালের মুক্তির জন্য পাঁচ ওয়াক্ত নামাজ আদায় ও জিকির এস্তেগফারের আমল করার আহবান জানান। একই সাথে দেশকে খোদায়ী গজব থেকে রক্ষা করতে সকল নাগরিককে আল্লাহর নাফরমানী ত্যাগ করতে হবে বলে জানান আহমদ শফি।
হেফাজতের জেলা শাখার সভাপতি মাওলানা আবুল হাসানের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর আল্লামা মুফতী মুজাফ্ফর আহমদ, কেন্দ্রীয় মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী।
আলোচনা করেন, আল্লামা নুরুল ইসলাম অলিপুরী, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. এবি. এম হিজবুল্লাহ, হেফাজতে ইসলামের ঢাকা মহানগরীর যুগ্ম-মহাসচিব আল্লামা জুনাইদ আল হাবিব, বি-বাড়িয়ার জামিয়া দারুল আরকাম এর পরিচালক আল্লামা সাজেদুর রহমান, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক আল্লামা ওবাইদুর রহমান খাঁন নদভী, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। সম্মেলনে বিভন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন মাওলানা সোহাইব নোমানী, মাওলানা মসরুর আহমদ, মাওলানা শেখ সোলাইমান, মাওলানা আমান উল্লাহ সিকদার, মাওলানা মোস্তাক আহমদ, মাওলানা নাজির হোসেন।
সম্মেলনের ঘোষণাপত্র পাঠ করেন হেফাজতের জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা ইয়াছিন হাবিব। বক্তব্য রাখেন হাফেজ আব্দুল হক, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা সাইফুল ইসলাম, হাফেজ ছালামত উল্লাহ, মাওলানা হাফেজ নুরুল আলম আল মামুন, মাওলানা মোহাম্মদ আলী, মাওলানা হাফেজ মুবিনুল হক, মাওলানা এহতেশামুল হক, সায়েম হোসেন চৌধুরী, ক্বারী কলিমুল্লাহ প্রমুখ। সম্মেলন পরিচালনা করেন হাফেজ আবুল মনজুর ও মাওলানা সোহাইল।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications