আজকের দিন-তারিখ

  • শুক্রবার ( বিকাল ৪:৪১ )
  • ২২শে নভেম্বর, ২০১৯ ইং
  • ২৫শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
  • ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ ( হেমন্তকাল )

Archive Calendar

নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুলাই    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
কক্সবাজারপযর্টন

কক্সবাজার সৈকতে প্রথমবারের মতো যুক্ত হল পরিস্কারক যন্ত্র

155views

বীচক্লিনার মেশিনটি ঘন্টায় ৬৫০০ বর্গমিটার জায়গা পরিষ্কার করতে পারে

কক্সবাজার সৈকত পরিস্কার পরিচ্ছনতা রাখতে যুক্ত হয়েছে অত্যাধুনিক পরিস্কারক যন্ত্র। উচ্চ ক্ষমতাসম্পন্ন (৯০ হর্স পাওয়ার) সোনালিকা ট্রাক্টর পরিচালিত যন্ত্রটি প্রথমবারের মত ভারতীয় উপমহাদেশের এই সৈকতে ব্যবহৃত হচ্ছে। 
বুধবার কক্সবাজার বীচ ম্যানেজমেন্ট কমিটিকে অত্যাধুনিক পরিস্কারক যন্ত্রটি প্রদান করে অন্যতম গাড়ি আমদানিকারক প্রতিষ্ঠান এসিআই মটরস।

পর্যটন নগরীর হোটেল সী প্যালেসে আয়োজিত অনুষ্ঠানে এসিআই মটরসের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী ড. এফ এইচ আনসারীর কাছ থেকে বীচ ম্যানেজমেন্ট কমিটির পক্ষ থেকে বীচক্লিনার মেশিনটি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক সরওয়ার কামাল । 
এসময় এসিআই মটরসের নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস, ট্রাফিকের সহকারী পুলিশ সুপার বাবুল চন্দ্র বনিক এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন। হস্তান্তর অনুষ্ঠানের পর যন্ত্রটি সমুদ্র সৈকতে আনুষ্ঠানিকভাবে পরিচালনা শুরু করা হয়।  

কর্মকর্তারা বলছেন, ১২০ কিলোমিটার দীর্ঘ বিশে^র দীর্ঘতম প্রাকৃতিক সমুদ্র সৈকত কক্সবাজার। কিন্তু বর্তমানে এ সমুদ্র সৈকত বিশেষ করে পর্যটন স্থানসমূহ বিভিন্ন বর্জ্যরে কারণে দূষণের শিকার। সোনালিকা ট্রাক্টর পরিচালিত যন্ত্রটিতে রয়েছে শীতাতপনিয়ন্ত্রিত কেবিনসহ অত্যাধুনিক সকল ব্যবস্থা। 

এসিআই মটরসের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী ড. এফ এইচ আনসারীর বলেন, বীচক্লিনার মেশিনটি ঘন্টায় ৬৫০০ বর্গমিটার জায়গা পরিষ্কার করতে পারে। এই প্রযুক্তিটি বাংলাদেশে নতুন হওয়ায় এসিআই মটরস এক বছরের সম্পূর্ণ রক্ষণাবেক্ষণ এবং পরিচলন ব্যয় বহন করবে।