আজকের দিন-তারিখ

  • শুক্রবার ( বিকাল ৪:৫৩ )
  • ২২শে নভেম্বর, ২০১৯ ইং
  • ২৫শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
  • ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ ( হেমন্তকাল )

Archive Calendar

নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুলাই    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
জাতীয়প্রযুক্তি সংবাদ

গণমাধ্যমে নৈরাজ্য বন্ধ না হলে বৃহত্তর কর্মসূচি

268views

গণমাধ্যমে নৈরাজ্য বন্ধ না হলে বৃহত্তর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

শনিবার জাতীয় পেসক্লাবে বিএফইউজে ও  ডিইউজে এর যৌথ বিবৃতিতে এ হুঁশিয়ারি দেয়া হয়। এতে উপস্থিত ছিলেন- বিএফইউজে’র সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজের সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।

বিবৃতিতে তারা বলেন, আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও সংবাদ মাধ্যমে ঢালাওভাবে কর্মী ছাঁটাই চলছে। এতে কয়েক শ’ সাংবাদিক বেকার হয়ে পড়েছেন।

তারা আরো বলেন, কোথাও কোথাও মাসের পর মাস বেতন বন্ধ থাকায় সাংবাদিক ও গণমাধ্যম কর্মীরা মানবেতর জীবন-যাপন করছেন। লাইসেন্সের শর্ত ভঙ্গ করে চ্যানেল নাইন কর্তৃপক্ষ সংবাদ বিভাগ বন্ধ করে দিয়েছে। বিভিন্ন টিভি চ্যানেল কর্তৃপক্ষ কর্মীদের বাধ্য করছে পদত্যাগপত্রে সই করাতে।

অনেক পত্রিকাতেও এ অবস্থা চলছে দাবি করে এতে বলা হয়, প্রতিটি ক্ষেত্রে প্রচলিত আইনও মানছেন না মালিক কর্তৃপক্ষ। আমরা মালিকদের এ আচরণের নিন্দা জানাই।

বিবৃতিতে মালিক-কর্তৃপক্ষের দমন নিপীড়নের হাত থেকে সাংবাদিকদের বাঁচাতে তথ্য মন্ত্রণালয়কে বিশেষ নজর দেয়ার আহ্বান জানানো হয়।

তারা বলেন, এ অবস্থার পরিবর্তন না হলে সাংবাদিক সমাজ বৃহত্তর আন্দোলনের কর্মসূচি দিতে বাধ্য হবে।