1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
চকরিয়ায় জমি জবর দখলে অস্ত্রের মহড়া, ৪৬জনের বিরুদ্ধে মামলা - Daily Cox's Bazar News
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪১ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

চকরিয়ায় জমি জবর দখলে অস্ত্রের মহড়া, ৪৬জনের বিরুদ্ধে মামলা

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০১৬
  • ১৯৮ বার পড়া হয়েছে

mamla-dc-logo-shakilচকরিয়ায় অস্ত্রধারী সন্ত্রাসীরা এলাকার নিরীহ পরিবারের বসতভিটা ও দীর্ঘদিনের ভোগ দখলীয় জমি জবদখলে নিতে হামলা, ভাংচুর ও লুটপাট চালিয়েছে। এসময় সন্ত্রাসীদের নেতৃত্বে থাকা নুরুল মোস্তফা নামে একব্যক্তির বসতভিটার রকমারি গাছ কেটে লুটে নিয়েছে। ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে বাড়ির ঘেরাবেড়া। ঘটনার সময় বাড়ির মহিলাদের টানা হেঁচড়া করে শ্লীলতাহানি করে স্বর্ণালঙ্কারসহ বিপুল মালামাল লুটে নিয়ে গেছে। এদিকে দখল চেষ্টার ঘটনায় প্রতিবাদ করলে অভিযুক্ত দুর্বৃত্তরা আলী আকবর নামের অপর একব্যক্তির বাড়িতে ঢুকে ব্যাপক লুটপাট চালিয়েছে। বর্তমানে অভিযুক্তরা এলাকায় অস্ত্রের মহড়া দিচ্ছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী দুই পরিবারের লোকজন। উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের খিলছাদক এলাকায় ঘটেছে এ হামলার ঘটনা। দুটি ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের গৃহকর্তা বাদি হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগে কৈয়ারবিল খিলছাদক গ্রামের মৌলভী আবদুল্লাহর ছেলে নুরুল মোস্তাফা জানান, ইউনিয়নের খিলছাদক গ্রামে আরএস ৪৪১/১১২ নম্বর বন্দোবস্ত দলিল মুলে ৪৯২ ও ৫১০দাগাদির, ৪৪১/১০ আরএস খতিয়ানের ৫৬০ বাট্টা ২৫৮দাগের ক্রয়কৃত জমিতে তার পরিবার বসতবাড়ি নির্মাণ করে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। দীর্ঘদিন ধরে শান্তিপুর্ণভাবে বসবাস করলেও কিছুদিন ধরে স্থানীয় আলা উদ্দিনের ছেলে আবদুল মোনাফ, তারেক, গিয়াস উদ্দিন, সালাহ উদ্দিন ও কুতুব উদ্দিনের নেতৃত্বে কিছু প্রভাবশালী তার বসতভিটার জায়গাটি দখলের জন্য চেষ্টা চালাচ্ছে। এরই জের ধরে গত ২২জানুয়ারী সকালে অভিযুক্তরা ৪০-৪৫জন ভাড়াটে দুর্বৃত্ত নিয়ে হামলা করে নুরুল মোস্তাফার বসতভিটায়। ওইসময় দুর্বৃত্তরা ব্যাপক ভাংচুর চালিয়ে কেটে নিয়ে যায় ভিটার বিপুল পরিমাণ গাছপালা। এমনকি ভেঙ্গে গুড়িয়ে দেয় বাড়ির ঘেরাবেড়া। ওইসময় বাঁধা দিতে গেলে বাড়ির মহিলাদেরকে টানা হেচঁড়া করে শ্লীলতাহানির করে স্বর্ণালঙ্কার ও মালামাল লুট করে। এ ঘটনায় নুরুল মোস্তাফা ওইদিন বাদি হয়ে চকরিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন। এতে আসামি করা হয় অভিযুক্ত ৫জনকে। মামলাটি তদন্ত করছেন থানার এসআই জাহাংগীর।
এদিকে নুরুল মোস্তাফার বাড়িভিটায় হামলার ঘটনায় প্রতিবাদ করায় একই গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে আলী আকবরের বাড়িতে ২৬ জানুয়ারী হামলা করে অভিযুক্ত দুর্বৃত্তরা। ওইসময় দুর্বৃত্তরা আলী আকবরের বাড়িতে ঢুকে ব্যাপক ভাংচুর চালিয়ে প্রায় ৬লাখ টাকার মালামাল লুট ও ক্ষতিসাধন করে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক আলী আকবর বাদি হয়ে ৯জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন। বর্তমানে মামলাটি তদন্ত করছেন থানার এসআই মহির উদ্দিন খাঁন। ভুক্তভোগী দুটি পরিবারের লোকজন অভিযোগ করেছেন, বর্তমানে অভিযুক্ত আসামিরা এলাকায় প্রকাশ্যে নানাভাবে হুমকি ধমকি দিচ্ছে। এমনকি দিনের বেলায় তাঁরা প্রকাশে এলাকায় অস্ত্রের মহড়া দিচ্ছে। এতে করে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন দুই পরিবারের লোকজন। এব্যাপারে ভুক্তভোগী পরিবার দুটি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications