1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
চকরিয়া পৌরসভা : মেয়র পদে সরব আ’লীগ-বিএনপির ২১ প্রার্থী - Daily Cox's Bazar News
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২০ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

চকরিয়া পৌরসভা : মেয়র পদে সরব আ’লীগ-বিএনপির ২১ প্রার্থী

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০১৬
  • ১৮৭ বার পড়া হয়েছে

Chakaria-Mayer-Picচকরিয়া পৌরসভার বর্তমান পরিষদের মেয়াদ শেষ হওয়ার অনেক আগে থেকেই এখানে পৌর নির্বাচনের তোড়জোড় শুরু হয়েছে। প্রতিটি রাজনৈতিক দলের বিভিন্ন স্থরের নেতাকর্মীরা এ নিয়ে শুরু করেছে দৌঁড়ঝাপ। ইতোমধ্যে নির্বাচনে মেয়র পদে প্রার্থী হতে ইচ্ছুক বিভিন্ন দলের প্রভাবশালী একাধিক নেতা ভোটের মাঠে নামছেন এমন গুঞ্জন চলছে পৌরসভার অলিগলিতে। অনেকে পেস্টুন, ব্যানার ও পোস্টার ছাপিয়ে নিজের প্রার্থীতার বিষয়ে জানান দিচ্ছে। দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠানের রীতি চালু হওয়ায় দলীয় মনোনয়ন পেতে দৌঁড়ঝাপ শুরু করেছেন অনেক মনোনয়ন্ প্রত্যাশী।
ক্ষমতাসীন দল আওয়ামীলীগের পাশাপাশি বিএনপি থেকেও মেয়র পদে প্রার্থী হতে একাধিক নেতার নাম লোকমুখে ঘুরে বেড়াচ্ছে। তবে এখনো দলীয় ভাবে কোন প্রার্থীকে মনোনয়ন দেয়ার বিষয়টি খোলাসা করা হয়নি। ইতোমধ্যে মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন পেতে অন্তত ১৪জন ও বিএনপির ৭জন প্রার্থী জোর লবিংয়ে রয়েছেন বলে বিশ্বস্ত এক সূত্র জানিয়েছে।
সূত্র মতে, চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে এগিয়ে রয়েছেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শ্রমিক নেতা ও দুইবারের পৌর কাউন্সিলর ফজলুল করিম সাঈদী, জেলা আওয়ামীলীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আলহাজ মো.নুরুল আবছার, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি সাবেক প্যানেল মেয়র জাহেদুল ইসলাম লিটু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছৈয়দ আলম কমিশনার ও পৌরসভা আওয়ামীলীগের সহ-সভাপতি মো.ওয়ালিদ মিল্টন, ইতোমধ্যে উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে পৌর নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়ার ঘোষনা দেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সম্পাদক সাবেক ছাত্রনেতা জামাল উদ্দিন জয়নাল। অপরদিকে নতুন বছরের প্রথমদিনে সাংবাদিকদের সাথে মতবিনিময় করে মেয়র পদে প্রার্থীতা ঘোষনা করেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা আতিক উদ্দিন চৌধুরী। তারপর আলোচনায় আসেন উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শিল্পপতি শফিউল আলম বাহার ওরফে দুবাই আলম। তিনি মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশা করে প্রার্থী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। এরপর মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে নতুন করে যুক্ত হন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি সাবেক ছাত্রনেতা এডভোকেট লূৎফুল কবির। চকরিয়া উপজেলা আইনজীবির সমিতির দুই বারের সাধারণ সম্পাদক এডভোকেট লূৎফুল কবির ইতোমধ্যে মেয়র পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করে দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে লিখিত আবেদন পাঠিয়েছেন। আবেদনে তিনি রাজনৈতিক ও সামাজিক যেসব কাজে সম্পৃক্ত আছেন তা তুলে ধরেছেন। এছাড়াও অনেকের নাম পৌরবাসির মাঝে উচ্ছারিত হচ্ছে। তাঁরা হলেন চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ও পৌরসভা আওয়ামীলীগের সাবেক আহবায়ক একেএম গিয়াস উদ্দিন, উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সাবেক ছাত্রনেতা আমিনুর রশিদ দুলাল, কাপ্তাই উপজেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা সৈয়দ সাহাব উদ্দিন মাহমুদ ও আওয়ামীলীগ নেতা সাংবাদিক এসএম সিরাজুল হক। এইসব প্রার্থীরা তৃনমুল ভোটারদের মন জয়ের পাশাপাশি দলীয় মনোনয়ন পেতে জেলা ও উপজেলা ও কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতাদের সাথে যোগাযোগ রক্ষা করছেন।
সুত্রে জানা গেছে, চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদের তালিকা দীর্ঘ হলেও বেশির ভাগ প্রার্থী এবারই প্রথম পৌর নির্বাচনে প্রার্থী হচ্ছেন। তাদের মধ্যে ৪জন প্রার্থী ইতোপুর্বের পৌর নির্বাচনে অংশ নেন। এদের মধ্যে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী ও চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন গতবারের নির্বাচনে মেয়র পদে প্রার্থী হয়েছিলেন। ওই নির্বাচনে সাঈদী ৫হাজার একশত ভোট পেয়ে ততৃীয় অবস্থানে ছিলেন। অন্যদিকে আগের দুটি নির্বাচনে কাউন্সিলর পদে প্রার্থী ছিলেন পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছৈয়দ আলম কমিশনার। আওয়ামীলীগের অপরাপর প্রার্থীরা এবারই প্রথম পৌরসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন।
স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, চকরিয়া পৌরসভা নির্বাচনে বিএনপির টিকেটে এ পর্যন্ত নির্বাচন করার সম্ভাবনা রয়েছে বর্তমান মেয়র ও পৌরসভা বিএনপির সভাপতি আলহাজ নুরুল ইসলাম হায়দার। তবে দলের মনোনয়ন নিয়ে মেয়র পদে প্রার্থী হওয়ার জন্য বর্তমানে নানাভাবে চেষ্টা চালাচ্ছেন আরো বেশ কজন নেতা। তাঁরা হলেন, পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ফখরুদ্দীন ফরায়েজী, পৌরসভার বর্তমান প্যানেল মেয়র ও পৌরসভা যুবদলের সাবেক সহ-সভাপতি জনপ্রিয় ছাত্রনেতা শহীদুল ইসলাম ফোরকান, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবদলের আহবায়ক এম.মোবারক আলী, উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবু তাহের চৌধুরী আবু মিয়ার ছেলে সাবেক ছাত্রনেতা সাজ্জাদুল কবির চৌধুরী, কক্সবাজার জেলা যুবদলের সাবেক সমাজ কল্যাণ সম্পাদক ও চকরিয়া পৌরসভা বিএনপির বর্তমান কমিটির যুব বিষয়ক সম্পাদক সাবেক ছাত্রনেতা এএম আলী আকবর ও কক্সবাজার জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক পৌরসভার সাবেক কমিশনার মুহাম্মদ কুতুব উদ্দিন।
বিএনপির নেতাকর্মী জানিয়েছেন, চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি প্রার্থী দেয়ার ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রার্থীর জনপ্রিয়তা যাছাই করবে। এরপর জনপ্রিয়তায় তুঙ্গে থাকা প্রার্থীকেই এখানে মনোনয়ন দেবে কক্সবাজার জেলা বিএনপির সুপারিশে কেন্দ্রীয় কমিটির দায়িত্বপ্রাপ্তরা। তবে বিএনপি অধিকাংশ নেতাকর্মীর দাবি, চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী ঘোষনার ক্ষেত্রে এখানে মুখ্য ভুমিকা থাকবে ভারতের শিলংয়ে অবস্থানরত বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক মন্ত্রী সালাহ উদ্দিন আহমদের। তিনিই যাকে মেয়র পদে প্রার্থী ঘোষনা দেবেন এখানকার বিএনপি ও সহযোগি সংগঠনসহ দলের সর্বস্থরের নেতাকর্মীরা তার পক্ষেই ভোটের মাঠে অংশ নেবেন।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications