1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
চক‌রিয়ায় আ.লীগের আলমগীর চৌধুরী ও বিএনপি’র হায়দার প্রার্থী ও সাঈদী স্বতন্ত্রপ্রার্থী - Daily Cox's Bazar News
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০৯ অপরাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

চক‌রিয়ায় আ.লীগের আলমগীর চৌধুরী ও বিএনপি’র হায়দার প্রার্থী ও সাঈদী স্বতন্ত্রপ্রার্থী

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৬
  • ১৭৮ বার পড়া হয়েছে

chakoria Picঅবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কেন্দ্রীয় আওয়ামীলীগ আসন্ন চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মো.আলমগীর চৌধুরীকে একক প্রার্থী ঘোষনা করেছে। এর পূর্বেই জাতীয়তাবাদী দল (বিএনপি) পৌর বিএনপি’র সভাপতি ও বর্তমান মেয়র আলহাজ্ব নুরুল ইসলাম হায়দারকে দলীয় একক প্রার্থী ঘোষনা করে। এতে করে সম্ভাব্য প্রার্থীর তালিকা কমে এসেছে। জাতীয় পার্টি দুই দিনের মধ্যে দলীয় প্রার্থী ঘোষনা করবে। পাশাপাশি কয়েকজন স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করবেন বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে।
বিভিন্ন সুত্র জানায়, বেশ কয়েকমাস ধরে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেতে ১৫ জন নেতা নানাভাবে প্রচারণা ও তদবির শুরু করে। বিএনপি থেকে মাঠে নামে ৫ জন। সর্ব প্রথম দলীয় একক প্রার্থী ঘোষনা করে বিএনপি। বর্তমান মেয়র ও পৌর বিএনপি’র সভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম হায়দার ধানের শীষ প্রতিক নিয়ে নির্বাচন করবেন। এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়া।
আওয়ামীলীগের প্রার্থী হয়ে নৌকার হাল ধরতে জেলা আওয়ামীলীগ ৫ জন সম্ভাব্য প্রার্থীর নাম তালিকা কেন্দ্রে পাঠায়। গতকাল বুধবার বিকালে ওই ৫জন থেকে মো.আলমগীর চৌধুরীকে নৌকা প্রতিক বরাদ্দ দিয়ে দলীয় একক প্রার্থী ঘোষনা করা হয়। এ তথ্য নিশ্চিত করতে ঢাকায় অবস্থান করা চকরিয়া পৌর আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী ও আলমগীর চৌধুরীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হয়।
লিটু ও আতিক অভিন্ন বক্তব্যে বলেন, আলমগীর চৌধুরীকে একক প্রার্থী ঘোষনা করা মোটামুটি নিশ্চিত হয়েছি। শুধুমাত্র মনোনয়ন বোর্ডের স্বাক্ষরিত কাগজ পাওয়া বাকী রয়েছে।
আলমগীর চৌধুরী বলেন, বিকাল ৪টার পরে স্বাক্ষর হয়ে গেছে। আমাকে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে। আমি আল্লাহর কাছে শোকরিয়া আদায় করছি। জননেত্রী আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কেন্দ্রীয় জেলা, উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। দোয়া চাচ্ছি সকল শ্রেণীর নেতা-কর্মী ও ভোটারদের কাছ থেকে।
এদিকে, কক্সবাজার জেলা জাতীয় পার্টির সভাপতি ও চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছ বলেন, আজ বৃহস্পতিবার বা কাল শুক্রবার জাতীয় পার্টির পক্ষে দলীয় একক প্রার্থীর নাম ঘোষনা করা হবে। প্রাথমিকভাবে জাতীয় পার্টির নেতা এ্যাডভোকেট ওমর আলী, জসীম উদ্দিন ও পাক্ষিক মেহেদীর প্রধান সম্পাদক জসিম উদ্দিন কিশোরকে বিবেচনায় রাখা হয়েছে। এছাড়া অন্য একজন ভিন্ন দলের জনপ্রিয় নেতাকেও জাতীয় পার্টির মনোনয়ন দেয়া হতে পারে। তবে, কাকে মনোনয়ন দেয়া হবে তার চুড়ান্ত সিদ্ধান্ত গতকাল বুধবার বিকাল পর্যন্ত নেয়া হয়নি।
অপরদিকে, ভোটারদের মাঝে নতুন করে প্রার্থী নিয়ে আলোচনার খোরাক হয়ে উঠেছে স্বতন্ত্র প্রার্থী । বর্তমান ৪নং ওয়ার্ডের কাউন্সিলর ও বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের কক্সবাজার জেলার সহ-সভাপতি লক্ষণ কান্তি দাশ ও বিএনপি নেতা আবদুল কাদের ছুট্টু মিয়া মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করায় এই আলোচনা। সবচেয়ে বেশী সম্ভাব্য মেয়র প্রার্থী লক্ষন কান্তি দাশকে নিয়েই আলোচনা হচ্ছে। তবে, ২২ ফেব্রুয়ারী মনোনয়নপত্র দাখিলের শেষ দিনেই নিশ্চিত হওয়া যাবে প্রার্থী হচ্ছেন কে কে।

সাঈদী স্বতন্ত্রপ্রার্থী

saydi-Chakariaচকরিয়া পৌরসভা নির্বাচনে এবার নাগরিক কমিটির ব্যানারে মেয়র পদে নির্বাচনী মাঠে লড়বেন পৌরসভার দুইবারের  কমিশনার ও কক্সবাজার ট্টাক মিনিট্টাক পিকআপ শ্রমিক ইউনিয়নের সভাপতি ক্রীড়া সংগঠক ফজলুল করিম সাঈদী। বুধবার বিকেলে ঢাকা থেকে তিনি চকরিয়ার সাংবাদিকদের কাছে মুঠোফোনে নাগরিক কমিটির ব্যানারে মেয়র পদে নির্বাচন করার ঘোষনা দিয়েছেন। মুঠোফোনে প্রতিক্রিয়ায় তিনি বলেন, চকরিয়া পৌরবাসি তাকে মেয়র পদে একজন পরীক্ষিত সেবক হিসেবে দেখতে চায়। গত বারের নির্বাচনে মেয়র পদে পৌরবাসির অকুন্ঠ সমর্থনে তিনি প্রায় ৫হাজার ভোট পেয়েছেন। পৌরসভার লক্ষাধিক মানুষের কল্যাণে কাজ করতে তিনি সবসময় সতেষ্ট ছিলেন। জনগনের মাঝে সাঈদীকে প্রতিষ্টা করতে পেরেছেন। পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রত্যন্ত জনপদে রয়েছে তার বিশাল জনসমর্থন ও কর্মীবাহিনী।

নাগরিক কমিটির মেয়র প্রার্থী ফজলুল করিম সাঈদী বলেন, জনগনের কাছে দায়বদ্ধতার কারনেই তিনি এবারও মেয়র পদে প্রার্থী হয়েছেন। যেহেতু গতবারের নির্বাচনের পর থেকে তিনি এখনো পৌরবাসির সু:খ দু:খের সাথে রয়েছেন। নির্বাচনে লড়তে গিয়ে শত প্রতিকুল পরিস্থিতি সামনে আসলেও নির্বাচনের মাঠ থেকে তিনি সরে দাঁড়াবেন না বলেও ঘোষনা দেন। গতকাল ১৭ ফেব্রুয়ারী পৌরসভা ৯টি ওয়ার্ডের সকলস্থরের কর্মী সমর্থকদের সাথে নিয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রির্টানিং কর্মকর্তার দপ্তর থেকে সাঈদীর পক্ষে পরিবার সদস্যরা মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সাঈদী বলেন, সম্মানিত পৌরবাসির ভালবাসা ও অকুন্ঠ সমর্থনে মেয়র পদে ইনশাল্লাহ বিজয়ী হলে আগামীতে চকরিয়া পৌরসভাকে একটি আধুনিক মানের বাসযোগ্য শহর হিসেবে গড়ে তুলতে কাজ করবেন। পৌরশহরের যানজট নিরশনে পরিকল্পিতভাবে কার্যক্রম বাস্তবায়ন করবেন। জনগনের মাঝে পৌরসভার সব ধরণের সেবা সহজে প্রাপ্তি নিশ্চিত করবেন। পৌরসভাকে অনিয়ম ও দূর্নীতিমুক্ত একটি প্রতিষ্টানে বাস্তবে রূপ দিতে কাজ করবেন। তিনি বলেন, পৌরবাসির নাগরিক সেবা ও সকল ধরণের উন্নয়ন কাজে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করা হবে। এলাকার মুরুব্বীদের সহায়তায় সামাজিক ন্যায় বিচার প্রতিষ্টা করা হবে। এলাকার মসজিদ, মাদরাসা, মন্দির, গীর্জা ও শিক্ষা প্রতিষ্টানের উন্নয়নে অগ্রাধিকার দেওয়া হবে। সংখ্যালঘু সম্পাদায়ের নিরাপত্তা নিশ্চিত করা হবে। নির্বাচিত হলে ইনশাল্লাহ পৌরসভা এলাকা থেকে সব ধরণের মাদক ও জবরদখল এবং সন্ত্রাসী কর্মকান্ড কঠোর হাতে দমন করা হবে। তিনি বলেন, পৌরসভার সব ধরণের ভ্যাট ও কর গরীব মানুষের কাছ থেকে নেওয়া বন্ধ করা হবে। মাতামুহুরী নদীর ভাঙ্গনের কবল থেকে পৌরশহরকে রক্ষা করতে টেকসই শহররক্ষা বাঁধ নির্মাণ করা হবে। পৌরবাসির কাছে নিজের যোগ্যতার বিচার তুলে দিয়ে সাঈদী বলেন, আমি পৌরসভার মেয়র হিসেবে আপনাদের সেবক হিসেবে কাজ করতে চাই। গত ১৫বছর ধরে আমি পৌরবাসির সেবা করে আসছি। গতবারের নির্বাচনে অংশ নিয়ে পৌরবাসির অকুন্ঠ সমর্থন ও ভালবাসা অর্জন করতে পেরেছি। সেই হিসেবে এবারের নির্বাচনেও আমি নাগরিক কমিটির ব্যানারে মেয়র পদে প্রার্থী হিসেবে আপনাদের সামনে ঘোষনা করছি। সাঈদীর প্রত্যাশা, কোন ধরণের হস্তক্ষেপ ছাড়াই পৌরবাসি নিরাপদে ভোট দিতে পারবে। এই জন্য নির্বাচন কমিশন ও প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করতে হবে। জনগন তাদের ভোটাধিকার নিশ্চিত করতে পারলেই জনগনের সাঈদী ইনশল্লাহ বিজয় অর্জন করতে পারবে। পরিশেষে পৌরবাসির জনপ্রিয় নেতা সাঈদী চকরিয়া পৌরসভার সর্বস্থরের জনগনের কাছে দোয়া ও সমর্থন প্রত্যাশা করেন।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications