1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
চৌফলদন্ডীতে পর্যটন সেবী প্রবাসী ব্যবসায়ীর উদ্যোগে ৬০০ পরিবারে খাদ্য সহায়তা - Daily Cox's Bazar News
বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ১০:২৭ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।

চৌফলদন্ডীতে পর্যটন সেবী প্রবাসী ব্যবসায়ীর উদ্যোগে ৬০০ পরিবারে খাদ্য সহায়তা

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ২০ এপ্রিল, ২০২০
  • ১০০ বার পড়া হয়েছে

ডিসিবি প্রতিবেদক.
বিশ্ব মহামারী করোনার ক্রান্তিকালে কর্মহীন হয়ে খাদ্যাভাবে থাকা কক্সবাজার সদরের চৌফলদন্ডী ইউনিয়নে প্রথম বারের ব্যক্তি উদ্যোগে প্রায় ৬০০ পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (২০ এপ্রিল) দুপুরে চৌফলদন্ডী উচ্চ বিদ্যালয় মাঠে এ ত্রাণ বিতরণ করা হয়।

সৈকত তীরের পর্যটন সেবী প্রতিষ্ঠান মোহাম্মদীয়া গেস্ট হাউজের সত্বাধিকারী চৌফলদন্ডীর বাসিন্দা প্রবাসী ব্যবসায়ী মুবিনুল আলম নিজস্ব তহবিল থেকে এসব ভোগ্যপণ্য সহায়তা দেন। চৌফলদন্ডী ইউনিয়নের কয়েকজন সেচ্ছাসেবী যুবক তার পক্ষ হয়ে প্রকৃত অসহায় ও কর্মহীন পরিবারে এসব সহায়তা তুলে দেন। এতে প্রতি পরিবারে ১০ কেজি চাল, ৫ কেজি ছোলা,২ কেজি পিয়াজ,২ কেজি সেমাই, ১ কেজি চিনি ও ১ লিটার সয়াবিন তেল দেয়া হয়েছে।

চৌফলদন্ডী হাইস্কুল মাঠে ব্যাক্তি উদ্যোগে বিতরণ হওয়া ত্রাণ কার্যক্রমের উদ্বোধন করেন কক্সবাজার জেলা পরিষদ চ্যেয়ারম্যান চৌফলদন্ডীর কৃতি সন্তান সাবেক এমপি মোস্তাক আহমেদ চৌধুরী। এ সময় অতিথি উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসন-৮ এর সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক।

সাংসদ কানিজ ফাতেমা মোস্তাক বলেন, করোনায় জীবিকা হারানো অসহায়রা কেবল সরকারি সহযোগিতায় নিত্য জীবনের সাচ্ছন্দ্য পাবেন না। চৌফলদন্ডীর অসহায় মানুষের খোঁজ নিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে প্রবাসী মুবিন আলম দৃষ্টান্ত স্থাপন করেছেন। আমাদের অনুরোধ মুবিনের মতো স্বচ্ছল ব্যক্তিরা স্ব-উদ্যোগে অসহায়দের পাশে দাঁড়ান। তবে, সবার উচিত চলমান করোনা পরিস্থিতিতে সরকারের নির্দেশনা মেনে নিরাপদে অবস্থান করা। তিনি চৌফলদন্ডীর সাধারণ জনতাকে তা মানার আহবান জানান।

ত্রাণ বিতরণ কমিটির সমন্বয়ক প্রবাসী ব্যবসায়ী মুবিন আলমের ছোট ভাই শহীদুল ইসলাম ও মোহাম্মদীয় গেস্ট হাউজের ব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, বিগত ৩ দিন ধরে আমরা চৌফলদন্ডী ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে সরেজমিনে গিয়ে ৫০০ অসহায় পরিবারের মাঝে ত্রানের কার্ড সরবরাহ করা হয়। পূর্ব নির্ধারিত সময় মতো সোমবার সকাল থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে সুশৃঙ্খল ভাবে ত্রাণ বিতরণ শুরুর পর কার্ড প্রাপ্তরা ছাড়াও অতিরিক্ত ১০০ পরিবার স্কুল মাঠে উপস্থিত হয়। তৎক্ষণাত অতিরিক্ত পরিবারের জন্য সমপরিমাণ ত্রাণ এনে সর্বমোট ৬০০ পরিবারকে সহায়তা করা হয়েছে। সামাজিক দায়বদ্ধতা থেকেই এসব ত্রাণ বিতরণ করা হয়েছে বলে উল্লেখ করেন তারা। ###

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications