আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ( সকাল ৭:৪৫ )
  • ২৩শে জুলাই, ২০১৯ ইং
  • ২০শে জিলক্বদ, ১৪৪০ হিজরী
  • ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ ( বর্ষাকাল )

Archive Calendar

জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
রাজনীতিসারাদেশ

ছাত্রদল সভাপতিকে জড়িয়ে ধরলেন ছাত্রলীগ সা. সম্পাদক

2views

ডাকসু নির্বাচনের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) পরিবেশ পরিষদের সভা শেষে বিভিন্ন ছাত্র সংগঠনের নেতারা বের হওয়ার সময় বাইরে দাঁড়িয়ে ছিলেন ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী। অন্যদিকে ছাত্রদলের ছিলেন মাত্র ওই দু’জন। ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবুল বাশার।

তাদের নিরাপদে বের করার জন্য চেষ্টা করেছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী। এই দুই নেতাকে ঘিরে ছাত্রলীগের নেতারা। ছাত্রদলের দুই নেতার মধ্যে ছিল আতঙ্ক। বারবার তারা পেছনের দিকে দেখছিলেন।

আলোচনা শেষে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এবং বিশ্ববিদ্যালয়রে নেতারা ঘিরে রেখেই ছাত্রদলের এই দুই নেতাকে রেজিস্ট্রার ভবন থেকে বের করে আনেন। সেখানে ওই দুই নেতার জন্য বিশ্ববিদ্যালয়ের গাড়ি অপেক্ষা করছিল। ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা ছাত্রদলের নেতাদের বিদায় দিলেন সেখানে। বিদায়ী আলাপের মধ্যেই ছাত্রদলের সভাপতি রাজিব আহসানকে জড়িয়ে ধরে কোলাকুলি করলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। পরে গাড়িতে করে ছাত্রদলের নেতারা ক্যাম্পাস থেকে বিদায় নেন।

আজ রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ পরিষদের বৈঠকে যোগ দিতে রেজিস্ট্রার ভবনে আসেন বিভিন্ন ছাত্র সংগঠনের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার নেতারা।

বৈঠকে উপস্থিত থাকার জন্য ছাত্রলীগ, ছাত্রদলসহ বিভিন্ন ছাত্র সংগঠনের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদককে আমন্ত্রণ জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ডাকসু নির্বাচন নিয়ে পরিবেশ পরিষদের বৈঠকে আমন্ত্রণ পেয়ে সেখানে উপস্থিত হবেন ছাত্রদলের নেতারা এমন খবর আগেই জানা ছিল সবার। ছাত্রদলের নেতারা ক্যাম্পাসে আসছেন এ কারণে কোনো অনাকাঙ্খিত পরিস্থিতি তৈরি হয় কি না তা নিয়েও বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মী, সাধারণ শিক্ষার্থী ও গণমাধ্যম কর্মীদের কৌতুহল ছিল অনেক।

বেলা সাড়ে ১১টার দিকে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবুল বাশার ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি গাড়িতে করে সভাস্থলে পৌঁছান। তাদের সঙ্গে ছিলেন, বিএনপি-জামায়াত সমর্থিত বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন সাদা দলের আহ্বায়ক এ বি এম ওবায়দুল ইসলাম। বেলা পৌনে ১২টার দিকে বৈঠক শুরু হয়। বৈঠকের সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান। বৈঠক শেষ হয় বিকেল ৪টায়।