আজকের দিন-তারিখ

  • সোমবার ( সন্ধ্যা ৬:০৭ )
  • ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং
  • ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী
  • ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ ( শরৎকাল )

Archive Calendar

সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
রাজনীতিসারাদেশ

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

29views

বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানির স্বাক্ষরিত কমিটির তালিকা আজ সোমবার বিকেলে প্রকাশ করা হয়। 

এই কমিটিতে সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সঙ্গে সহসভাপতি পদে রয়েছেন ৬১ জন। আর সাধারণ সম্পাদক গোলাম রাব্বানির সঙ্গে যুগ্ম সাধারণ সম্পাদক রয়েছেন ১১ জন। সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন ১১জন।

পূর্ণাঙ্গ এই কমিটিতে ক্রীড়া বিষয়ক সম্পাদ হয়েছেন আল-আমীন সিদ্দিক সুজন। তার সঙ্গে উপক্রীড়া সম্পাদক পদে রয়েছেন আরও তিনজন।

বিজ্ঞান বিষয়ক সম্পদক সাদুন মোস্তফার সঙ্গে উপবিজ্ঞান বিষয়ক সম্পাদক হয়েছেন আরও চারজন। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ রাকিনুল হক চৌধুরীর সঙ্গে উপসম্পাদক হিসেবে জায়গা পেয়েছেন পাঁচজন।

পাঠাগার সম্পাদক জাভেদ হোসেনের সঙ্গে সঙ্গে কমিটিতে রয়েছেন উপসম্পাদক হিসেবে পাঁচজন। তথ্য ও গবেষণা সম্পাদক পল্লব কুমার বর্মন। এই কমিটিতে উপসম্পাদক হয়েছেন আরও তিনজন।

তথ্য প্রযুক্তি বিষয়ক কমিটিতে সম্পাদক হয়েছেন শাকিল আহমেদ জুয়েল। এই কমিটিতে ‍উপসম্পাদক হয়েছেন পাঁচজন। ধর্ম বিষয়ক সম্পাদক তাজ উদ্দিনের সঙ্গে রয়েছেন চারজন উপসম্পাদক।

গণশিক্ষা বিষয়ে সম্পাদক হয়েছেন আবদুল্লাহিল বারী। আর উপসম্পাদক রয়েছেন তিনজন। ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক হয়েছেন ইমরান জমাদ্দার। সঙ্গে উপসম্পাদক রয়েছেন চারজন। স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক হয়েছেন শাহরিয়ার ফেরদৌস হিমেল। সঙ্গে রয়েছেন চারজন উপসম্পাদক।

সাহিত্য বিষয়ক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন আসিফ তালুকদার। সঙ্গে রয়েছেন তিন উপসম্পাদক। প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক হয়েছেন হায়দার মোহাম্মদ জিতু। সঙ্গে রয়েছেন ৩ জন উপসম্পাদক।

কর্মসংস্থান বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পেয়েছেন মোহাম্মদ রণি। এই কমিটিতে উপসম্পাদক হয়েছেন চারজন। নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক হয়েছেন জুয়েল মোল্লা। তার সঙ্গে রয়েছেন তিনজন উপসম্পাদক।

বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক হয়েছেন আসিফ ইকবাল অনিক। তার সঙ্গে রয়েছেন পাঁচজন উপসম্পাদক। আপ্যায়ন সম্পাদক হয়েছেন আশরাফুল ইসলাম ফাহাদ। সঙ্গে রয়েছেন চারজন উপসম্পাদক।

সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন মোট ২৩ জন। এ ছাড়া কমিটির অন্তত ১২ জন নির্বাহী সদস্য রয়েছেন। 

২০১৮ সালের ১১ ও ১২ মে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে নিজেরা কমিটি করতে ব্যর্থ হলে ৩১ জুলাই শেখ হাসিনা সাংগঠনিকভাবে অর্পিত ক্ষমতাবলে রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি এবং গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন। পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটিও গঠন করে দেন তিনি।

১ Comment

Comments are closed.