1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
জেলার ১৯ ইউপিতে নৌকা-ধানের শীষের টিকিট পেলেন যারা - Daily Cox's Bazar News
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:১৭ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

জেলার ১৯ ইউপিতে নৌকা-ধানের শীষের টিকিট পেলেন যারা

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৬
  • ২২১ বার পড়া হয়েছে

up-16-logo-2-dcকক্সবাজারের ৩টি উপজেলার ১৯টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে একক প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ ও বিএনপি।
আওয়ামীলীগরে প্রার্থী তালিকা চুড়ান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর।
অপরদিকে জেলা বিএনপির সভাপতি শাহাজাহান চৌধুরী বিএনপির ১৯ দলীয় প্রার্থী চুড়ান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।
আওয়ামীলীগের দলীয় সূত্র জানায়, মহেশখালী, কুতুবদিয়া ও টেকনাফের ১৯টি ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের একক প্রার্থী ঘোষণা করা হয়েছে।
টেকনাফ উপজেলা:
হোয়াইক্যং মডেল ইউনিয়নে সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি ফরিদুল আলম জুয়েল,  হ্নীলা ইউনিয়ন পরিষদে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান এইচকে আনোয়ার, টেকনাফ সদর ইউনিয়নে উপজেলা যুবলীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান নুরুল আলম,  সাবরাং ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগ নেতা আলহাজ্ব সোনা আলী, বাহারছড়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাওলানা আজিজ উদ্দিন ও সেন্টমার্টিনে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমাকে প্রার্থী ঘোষণা করা হয়।
মহেশখালী উপজেলা:
বড় মহেশখালী ইউনিয়নে শরীফ বাদশা, ছোট মহেশখালী জিহাদ বিন আলী, মাতারবাড়ী এনামুল হক রুহুল, ধলঘাটায় কামরুল হাসান, হোয়ানকে মোস্তফা কামাল, কালামারছয়ায় সেলিম চেীধুরী এবং কুতুবজুমে মোশারফ হোসেন খোকন।
কুতুবদিয়া উপজেলা:
বড়ঘোপ ইউনিয়ন পরিষদে এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, দক্ষিন ধুরুংয়ে আরিফ মোশারফ, উত্তর ধুরুংয়ে ইয়াহিয়া কুতুবী, আলী আকবর ডেইলে মোঃ নুরুচ্ছফা বিকম, কৈয়ারবিলে আজমগীর মাতব্বর এবং  লেমশীখালী ইউনিয়নে সৈয়দ আহমদ কুতুবী।
জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফ ও  সাধারণ সম্পাদক মুজিবুর রহমান  জানান, চূড়ান্ত প্রার্থী কেন্দ্র থেকে ঘোষণা করা হয়েছে। প্রতীক বরাদ্দের জন্য কাগজপত্র জেলা আওয়ামী লীগ থেকে কেন্দ্রে পাঠানো হয়েছে।
অপরদিকে জেলা বিএনপি সূত্র জানায়, তৃণমূলের মতামতের ভিত্তিতে কক্সবাজার জেলা বিএনপি ১৯টি ইউনিয়ন পরিষদে একক প্রার্থী চূড়ান্ত করেছে।  এর মধ্যে মহেশখালীর ৭টি, কুতুবদিয়ার ৬টি ও টেকনাফের ৬টি ইউনিয়ন পরিষদে প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।  এক্ষেত্রে তৃণমূলের মতামত, ভোটারদের আগ্রহ ও ক্লিন ইমেজকে প্রাধান্য দিয়েছে দলটি।
জেলা বিএনপির সাধারণ স¤পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না জানান, নিরপেক্ষ নির্বাচন হলে প্রতিটি ইউনিয়ন পরিষদে ধানের শীষ প্রতীক জয়ী হবে।
দলীয় সূত্র জানায়, মহেশখালী উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের মধ্যে বড় মহেশখালীতে আকতার কামাল, ছোট মহেশখালীতে নুরুল হুদা, ধলঘাটায় সরওয়ার আলম শাহীন, মাতারবাড়িতে নাছির উদ্দিন মোহাম্মদ বাবর চৌধুরী, কুতুবজুমে মো. খোরশেদ, হোয়ানকে এনামুল করিম ও কালারমারছড়ায় মো. এখলাছকে একক প্রার্থী করা হয়েছে।
কুতুবদিয়া উপজেলার ৬টি ইউপিতে আলী আকবর ডেইল ইউনিয়নে এবার ধানের শীষ প্রতীক নিয়ে লড়বেন বর্তমান চেয়ারম্যান ফিরোজ খান চৌধুরী। বড়খোপ ইউপির বেলায় এবারও বিএনপি আস্থা উপজেলা বিএনপির সাধারণ স¤পাদক মোবারক হোসেনের ওপর। কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের নেতৃত্ব নিতে বিএনপির পক্ষ থেকে লড়বেন উপজেলা বিএনপির নেতা জালাল আহমদ। লেমশিখালীর জন্য বেছে নেওয়া হয়েছে নতুন মুখ আকতার হোসেনকে (চশমা আকতার)। দক্ষিণ ধুরুংয়ের ধানের শীষের পক্ষে মাঠ মাতাবেন ছৈয়দ আহমদ। আর উত্তর ধুরুংয়ে দলের হাল ধরবেন নেজাম উদ্দিন মেম্বার।
এছাড়া টেকনাফ সদরে বিএনপির প্রার্থী জিয়াউর রহমান, সাবরাংয়ে সুলতান আহমেদ মেম্বার, হ্নীলায় উপজেলা বিএনপির আহবায়ক জাফর আহমেদ মেম্বার, হোয়াইক্যংয়ে ইউনিয়ন বিএনপির সভাপতি জুনায়েদ আলী চৌধুরী ও বাহারছড়ায় মো. সেকান্দর মিয়া। এছাড়া সেন্টমার্টিনে ধানের শীষ প্রতীক পাচ্ছেন মৌলভী আব্দুর রহমান।
এ বিষয়ে কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহাজাহান চৌধুরী জানান, জেলার ১৯টি ইউপিতেই একক প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। এবার হাই কমান্ডের নির্দেশনা পেলে প্রার্থীদের মধ্যে দলীয় প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications