আজকের দিন-তারিখ

  • রবিবার ( রাত ১০:৫৯ )
  • ১৮ই আগস্ট, ২০১৯ ইং
  • ১৭ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী
  • ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ ( শরৎকাল )

Archive Calendar

আগস্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
কক্সবাজার

জেলায় দুদকের মামলায় ৫ জন কারাগারে

15views

স্টাফ করেসপন্ডেন্ট : জেলায় দুর্নীতির অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক)’র দায়ের করা মামলায় বিমানবন্দরের ৪ কর্মকর্তাসহ ৫ জনকে কারাগারে প্রেরণ করেছে আদালত। দুদকের দায়ের করা মামলার অভিযুক্তরা আদালতে আত্মসমর্পণ করলে আজ সোমবার দুপুরে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণের আদেশ দেন কক্সবাজারের সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক খোন্দকার হাসান মাহমুদ ফিরোজ। 

কারাগারে প্রেরণকৃতরা হল, ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স ঢাকা ইন্টারন্যাশনাল ট্রেডার্স’র স্বত্বাধিকারী মোহাম্মদ শাহাবুদ্দিন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কুর্মিটোলা ঢাকার সাবেক সহকারি পরিচালক (ই/এম) ভবেশ চন্দ্র সরকার, কক্সবাজার বিমানবন্দরের সাবেক ম্যানেজার মো. হাসান জহির, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কুর্মিটোলা ঢাকার নির্বাহী প্রকৌশলী মিহির চাঁদ দে এবং তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শহীদুল অফরোজ।আদালত সূত্রে জানা যায়, কক্সবাজার বিমানবন্দরে ২০১৪-১৫ অর্থ বছরে জেনারেটর ক্রয়ের নামে ৬০ লাখ পঞ্চাশ হাজার টাকা আত্মসাৎ করে ৪ কর্মকর্তার সহায়তায় ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স ঢাকা ইন্টারন্যাশনাল ট্রোডার্স। এ অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে চলতি বছরের ৬ জানুয়ারি কক্সবাজার সদর থানায় মামলাটি দায়ের করেন। ওই মামলায় জামিন চাইলে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণের আদেশ দেন বিজ্ঞ আদালত। 

প্রসঙ্গত, ২০১৪-২০১৫ অর্থ বছরে কক্সবাজার বিমানবন্দরের জন্য ৩০০ কেভিএ একটি জেনারেটর কেনার জন্য দরপত্র আহ্বান করেন। উক্ত প্রকল্পের কাজ পান মেসার্স ঢাকা ইন্টারন্যাশনাল ট্রেডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রোপ্রাইটর মো. শাহাবুদ্দিনসহ ৪ কর্মকর্তা মিলে পরস্পর যোগসাজশ করে দুই দফায় ৬০ লাখ ৫০ হাজার টাকা অবৈধভাবে আত্মসাৎ’র অভিযোগ আনা হয়েছে।