1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল : ইলেকশান না সিলেকশান? - Daily Cox's Bazar News
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২৫ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল : ইলেকশান না সিলেকশান?

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ৩১ জানুয়ারী, ২০১৬
  • ৩৩৭ বার পড়া হয়েছে

Coxs-Bazar-AL-Candidateদীর্ঘ একযুগেরও বেশী সময় পর আজ অনুষ্ঠিত হচ্ছে জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল। সকাল ৯টা থেকে কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।
এবারের সম্মেলনে জেলা আওয়ামীলীগের সভাপতি পদে প্রার্থী হয়েছেন ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট একে আহমদ হোসেন, সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমেদ সিআইপি, সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, যুগ্ম-সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান জাফর আলম।
সাধারণ সম্পাদক পদে শহর আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান, জেলা আওয়ামীলীগের সদস্য রাশেদুল ইসলাম, জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাসেদুল হক রাশেদ, রামু উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল, সাবেক পৌর চেয়ারম্যান নুরুল আবচার এবং কেন্দ্রীয় কৃষকলীগ নেতা রেজাউল করিমের নাম শুনা যাচ্ছে।
তাছাড়া সম্প্রতি জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ত্যাগি নেতা এডভোকেট ফরিদুল আলম ও শহর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট ফখরুল ইসলাম গুন্দু সাধারণ সম্পাদক পদে নিজেদের প্রার্থীতা ঘোষণা করেছেন।
এ দিকে সম্মেলনকে ঘিরে ইতিমধ্যে জেলাজুড়ে নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্যতা সৃষ্টি হয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থীদের ব্যানার পোস্টারে ছেয়ে গেছে পুরো শহর।
তবে সম্মেলন হলেও কাউন্সিল তথা নেতৃত্ব নির্বাচন নিয়ে শঙ্কা করছে তৃণমূল।
কাউন্সিলরদের সরাসরি ভোটে সভাপতি সম্পাদক নির্বাচন না করে ঢাকা থেকেই কমিটি আসার সম্ভাবনা দেখছেন দলের অনেকেই।
তাদের মতে, সবপ্রার্থীই যোগ্যতার বিচারে কারো অংশে কেউ কম নন।
তাছাড়া নেতৃত্ব পাওয়া না পাওয়া নিয়ে ইতিমধ্যে বিভিন্নমহল থেকে সংঘর্ষের আভাস গেছে কেন্দ্রীয় নেতাদের কাছে।
এ কারণে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সম্মেলন হলেও কাউন্সিল না হওয়ার সম্ভাবনা বেশী দেখছেন বিশ্লেষকরা।
তবে যাই হোক, যিনি সর্বদা নেতাকর্মীদের পাশে থেকেছেন তাকেই নেতা নির্বাচনের দাবী সর্বস্তরের নেতাকর্মীদের।
দলের জন্য বিতর্কিত কোন ব্যক্তিকে নেতৃত্বের আসনে চাননা কেউই।
এ দিকে দীর্ঘ এক যুগেরও বেশী সময় ধরে সম্মেলন না হওয়ায় এবারের সম্মেলনে আগ্রহের মাত্রা একটু বেশী লক্ষ্যণীয়। শহরের অলি-গলিতে শোভা পাচ্ছে বড় বড় তোরণ। মাঠে প্রচারণার পাশাপাশি অনেকে অনলাইনে জোরেশোরে চালাচ্ছে প্রচার কাজ। সক্রিয় রয়েছে ফেসবুকেও। কোন অংশে থেমে নেই প্রার্থীদের প্রচার প্রপাগান্ডা।
মোট ৩০৫ জন কাউন্সিলরের ভোটে নির্বাচিত হবেন পর্যটন নগরীর নৌকার কান্ডারী।
এবারের সম্মেলনে প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এমপি। সম্মেলন উদ্বোধন করবেন দলের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন এমপি। প্রধান বক্তা হিসাবে দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি উপস্থিত থাকবেন।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে থাকবেন, আওয়ামী লীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক বীর বাহার উ শৈ সিং, প্রচার ও প্রকাশনা সম্পাদক, পরিবেশ ও বন প্রতিমন্ত্রী ড. হাছান মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ বদিউজ্জামান ভুঁইয়া ডাবলু, কেন্দ্রিয় সদস্য মির্জা আজম এমপি, সুজিত রায় নন্দী ও আমিনুল ইসলাম আমিন।
সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. একে আহমদ হোছাইন। অনুষ্ঠান সঞ্চালনায় থাকবেন সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমেদ সিআইপি।
জেলা আওয়ামীলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০০৩ সালের ২০ ডিসেম্বর। সেই সম্মেলনে সরাসরি ভোটের মাধ্যমে সভাপতি হিসেবে মুক্তিযোদ্ধা একেএম মোজাম্মেল হক সভাপতি ও সালাহ উদ্দিন আহমেদ সিআইপি সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০৫ সালে একেএম মোজাম্মেল হক মারা গেলে প্রথমে সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলীকে ভারপ্রাপ্ত সভাপতি এবং পরে ২০০৭ সালে এডভোকেট একে আহমদ হোসেনকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়ার পর থেকে টিমেতালে চলছিল জেলা আওয়ামীলীগের কার্যক্রম। সর্বশেষ সম্মেলনের পর প্রায় ১০/১২ বার সম্মেলনের তারিখ নির্ধারিত হলেও নানা কারণে সম্মেলন হয়নি।
এদিকে চলতি বছরের শুরু থেকে সম্মেলনের বিষয়টি জোরালো ভাবে উঠে আসছে ৩১ জানুয়ারী সম্মেলনের চূড়ান্ত সিদ্ধান্ত হয়। জেলা আওয়ামীলীগের আওতাধীন ৮টি উপজেলাসহ মোট ১১টি সাংগঠনিক উপজেলা শাখার সম্মেলন শেষ হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications