1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
জেলা আ’লীগের সম্মেলন : কমিটি ঘোষণা হতে পারে ঢাকা থেকে - Daily Cox's Bazar News
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

জেলা আ’লীগের সম্মেলন : কমিটি ঘোষণা হতে পারে ঢাকা থেকে

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ৩০ জানুয়ারী, ২০১৬
  • ৪২৪ বার পড়া হয়েছে
a ligকক্সবাজার রিপোর্ট :
দীর্ঘ ১৩ বছর পর আগামীকাল অনুষ্ঠিত হবে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সম্মেলন। তবে  নতুন কমিটি ঘোষণা আসতে পারে ঢাকা থেকে।
এ বিষয়ে কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট একেএম আহমদ হোসাইন জানান, সম্মেলন হবে অত্যন্ত আনন্দঘন পরিবেশে। তবে সম্মেলন শেষে কাউন্সিল না হওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি আরো জানান, কেন্দ্র থেকেই জেলা আওয়ামীলীগের ভবিষ্যত কান্ডারিদের নাম ঘোষণা করা হবে। তারপরও কাউন্সিল করার সমস্ত প্রস্তুতি গ্রহন করা হয়েছে।
জেলা আওয়ামীলীগ সূত্র জানায়, রবিবার সকাল ১০ টায় শহীদ দৌলত ময়দানে সম্মেলন আনুষ্ঠানিক শুরু হবে। এরপর একে একে ওই মঞ্চে জেলা আওয়ামীলীগকে উজ্জীবিত করতে বক্তব্য রাখবেন কেন্দ্রীয় আওয়ামীলীগের হেভিওয়েট ১১ জন নেতা। এভাবেই শেষ হবে প্রথম পর্বের অধিবেশন। আর দ্বিতীয় পর্বের অধিবেশন হবে ডায়বেটিকস পয়েন্টের বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে। তবে শুরু সময় নির্ধারিত হয়নি। এদিকে ৩১ জানুয়ারি বিকালেই বিমান যোগে কক্সবাজার ত্যাগ করবেন সম্মেলনের প্রধান অতিথি সৈয়দ আশরাফুল ইসলাম সহ অন্যান্যরা। থাকবেন শুধু কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহাবুবুল আলম হানিফ। কাউন্সিল যে মুহুর্তে শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে সে সময়ে চলে যাচ্ছেন কেন্দ্রীয় নেতারা।  এ বিষয়টি মুখ্য করে জেলা আওয়ামীলীগের কাউন্সিলরা মনে করছেন কেন্দ্র থেকে ঘোষনা হবে নতুন নেতৃত্বের নাম। তাদের মতে কেন্দ্র চাইলে কমিটি ঘোষনা দিতে পারে ।
কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সালাউদ্দিন আহমেদ জানান, কেন্দ্র চাইলে নেতৃত্ব পছন্দ করে দিতে পারেন। সে ক্ষমতা তার রয়েছে। তবে তিনি চান, গনতান্ত্রিক প্রক্রিয়ায় কাউন্সিলর ভোটেই নতুন কমিটি হোক।
জেলা আওয়ামীলীগের সূত্রটি আরো জানায়,জেলা আওয়ামীলীগের আওতাভুক্ত ১১ টি ইউনিটের ৩২০ জন কাউন্সিলরের তালিকা চুড়ান্ত করা হয়েছে। ভোটের জন্য ব্যালেট পেপার ও তৈরি । তবে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব কে পালন করবেন নির্ধারিত হয়নি। এটি কেন্দ্রীয় আওয়ামীলীগ ঠিক করবেন।
এ বিষয়ে কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি একে আহমেদ হোসাইন জানান, গঠনতান্ত্রিক যদিও বা নির্বাচন কমিশনার ঠিক করার দায়িত্ব সম্মেলন প্রস্তুতি কমিটির । তারপরও করা হয়নি। কক্সবাজার আগত অতিথিরাই নির্ধারণ করবেন  নির্বাচন কমিশনারের বিষয়টি।
এদিকে কেন্দ্রীয় আওয়ামীলীগের একটি সূত্র জানিয়েছে, নেত্রীর কাছে কক্সবাজার জেলার সমস্ত নেতার বায়োডাটা রয়েছে। সবার সব কিছুই তিনি জানেন। এখানে কাউন্সিল হলে ভোট কেনা বেচে হতে পারে। অযোগ্যরা নেতৃত্বে চলে আসতে পারে। এজন্য নেত্রী তার পছন্দের দুজনকে জেলা আওয়ামীলীগের দায়িত্বভার দিতে পারেন।
এদিকে গতকাল রাতে সম্মেলন উপলক্ষে বর্তমান জেলা কমিটির সর্বশেষ সভা অনুষ্ঠিত হয় জেলা পরিষদ মিলনায়তনে। সৌহার্দ্যপূর্ণ পরিবেশেই যার সফল সমাপ্তি ঘটে। পরস্পর পরস্পরের প্রতি ক্ষমা চেয়ে ও কুলাকুলির মাধ্যমে আনন্দ আর কোলাহলে ইতি টানা হয় ওই সভার।
সম্মেলনে আসছেন মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ ১১ কেন্দ্রিয় নেতা ঃ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হবে আগামী ৩১ জানুয়ারী। এতে অংশ নিতে কক্সবাজার আসার কথা রয়েছে ১১ জন কেন্দ্রিয় নেতার। তাদের মধ্যে ৪ জন মন্ত্রী এবং ৩ জন প্রতিমন্ত্রী রয়েছেন।
জেলা আওয়ামী লীগ সূত্র জানিয়েছে, কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে ৩১ জানুয়ারী সকাল ১০ টায় সম্মেলন শুরু হবে। সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের কেন্দ্রিয় প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক, জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। প্রধান বক্তা থাকবেন কেন্দ্রিয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক বীর বাহার উ শৈ সিং, প্রচার ও প্রকাশনা সম্পাদক, পরিবেশ ও বন প্রতিমন্ত্রী ড. হাছান মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ বদিউজ্জামান ভুঁইয়া ডাবলু, কেন্দ্রিয় সদস্য মির্জা আজম এমপি, সুজিত রায় নন্দী ও আমিনুল ইসলাম আমিন প্রমুখ। সম্মেলন ও কাউন্সিল  অধিবেশনে সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. একে আহমদ হোছাইন। অনুষ্ঠান সঞ্চালনায় থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমেদ সিআইপি।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications