আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ( সকাল ৬:৩২ )
  • ২৩শে জুলাই, ২০১৯ ইং
  • ২০শে জিলক্বদ, ১৪৪০ হিজরী
  • ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ ( বর্ষাকাল )

Archive Calendar

জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
কক্সবাজার

টেকনাফ-সেন্টমার্টিন নৌযান চলাচল বন্ধ

5views

সাগর উত্তাল থাকায় টেকনাফ-সেন্টমার্টিন রুটে নৌযান চলাচল বন্ধ রয়েছে। বৈরী আবহাওয়ার কারণে মঙ্গলবার (১৪ আগস্ট) টেকনাফ-সেন্টমার্টিন এ রুটে কোনও নৌযান চলাচল করেনি। সোমবারও নৌযান চলাচল বন্ধ ছিল।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রবিউল হাসান বলেন, সাগর উত্তালে যাতে কোনও দুর্ঘটনা না হয় সেজন্য টেকনাফ-সেন্টমার্টিন নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সাগরের পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় নৌযান চলাচলের অনুমতি দেওয়া হবে।

মঙ্গলবার দুপুরে টেকনাফ পৌরসভার কায়ুকখালিয়া নৌঘাটে অনেক যাত্রীকে ভিড় করতে দেখা যায়। তারা সেন্টমার্টিন যেতে না পেরে আত্মীয়-স্বজন ও টেকনাফের বিভিন্ন আবাসিক হোটেলে অবস্থান করছেন।

এ প্রসঙ্গে সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমেদ বলেন, সাগর উত্তালে দুর্ঘটনা এড়াতে এ রুটে নৌযান চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। এতে দ্বীপের প্রায় শতাধিক বাসিন্দা টেকনাফে আটকা পড়েছে। তবে সাগরের অবস্থা স্বাভাবিক হলে নৌযান চলাচল শুরু হবে।

এ বিষয়ে জানতে চাইলে টেকনাফ-সেন্টমার্টিন রুটের সার্ভিস বোটের সভাপতি রশিদ আহমদ বলেন, গত দুই দিন ধরে সাগর উত্তাল থাকায় টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে যাত্রী ও মালপত্র পারাপার, ইঞ্জিনচালিত নৌকাসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেয় স্থানীয় প্রশাসন। ফলে ওই রুটে নৌযান চলাচল করতে পারছে না। এতে দ্বীপের নিত্যপ্রয়োজনীয় সামগ্রী সংকটের দেখা দিয়েছে।