আজকের দিন-তারিখ

  • শনিবার ( সকাল ৮:৫৮ )
  • ২০শে জুলাই, ২০১৯ ইং
  • ১৭ই জিলক্বদ, ১৪৪০ হিজরী
  • ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ ( বর্ষাকাল )

Archive Calendar

জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
আন্তর্জাতিক

ট্রাম্পকে একহাত নিলেন ব্রাজিল কোচ

রাজনৈতিক প্রতিপক্ষের মতো ফুটবলের দেশ ব্রাজিলকেও ছাড় দিলেন না যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার স্বভাবসুলভ খোঁচা দিলেন পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের

হোয়াইট হাউজে একটি অনুষ্ঠানে ব্রাজিলীয় সাংবাদিককে রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের পারফরম্যান্স নিয়ে বলেন, ‘অল্প সমস্যা আছে।’ তার এ মন্তব্যেই নাখোশ হলেন ব্রাজিল কোচ তিতে।

ওই মুহূর্তে হোয়াইট হাউজে অনেকেই ছিলেন। তার মধ্যে ছিলেন ফিফা প্রেসিডেন্ট গিয়ান্নি ইনফান্তিনো।  ট্রাম্পের এ কথায় উপস্থিত সকলেই হেসেছিলেন।

ব্রাজিল কোচ ট্রাম্পের মন্তব্য নিয়ে এতদিন চুপ ছিলেন। এখন তিনি দল নিয়ে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে যুক্তরাষ্ট্রেই অবস্থান করছেন। সেখানে ট্রাম্পের এই মন্তব্য নিয়ে সাংবাদিকদের প্রশ্নে তিতে ট্রাম্পকে পাঁচবার ট্রফি জয়ের কথা স্মরণ করে দিয়ে একহাত নেন। তিনি বলেন, ‘ট্রাম্পের কাছে তার কথার উত্তর হলো, ‘আমাদের পাঁচটি বিশ্বচ্যাম্পিয়নের ট্রফি রয়েছে, এটা তিনি সম্ভবত ভালোই জানেন।’

যেখান থেকে বেলজিয়ামের কাছে হেরে ব্রাজিল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ে যায়। এরপর যুক্তরাষ্ট্রের বিপক্ষেই প্রথম মাঠে নামে ব্রাজিল। গত শুক্রবার ওই ম্যাচে ২-০ গোলে জয় পায় তিতের শিষ্যরা।

আগামীকাল বুধবার ভোর সাড়ে ৬টায় যুক্তরাষ্ট্রের ফেডেএক্স স্টেডিয়ামে এল সালভাদরের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।