আজকের দিন-তারিখ

  • রবিবার ( রাত ১১:১৯ )
  • ১৮ই আগস্ট, ২০১৯ ইং
  • ১৭ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী
  • ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ ( শরৎকাল )

Archive Calendar

আগস্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
জাতীয়

নারীর প্রতি সহিংসতা রোধে শিক্ষা প্রতিষ্ঠানে অভিযোগ বক্স রাখার সুপারিশ

27views

নারীর প্রতি সহিংসতা রোধে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে অভিযোগ বক্স রাখার সুপারিশ করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার জন্য কমিটির পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি বেগম মেহের আফরোজ। বৈঠকে কমিটির সদস্য এ এম নাঈমুর রহমান, বেগম ফজিলাতুন নেছা, মো. আব্দুল আজিজ, বেগম শবনম জাহান, বেগম লুৎফুন নেসা খান ও সৈয়দা রাশিদা বেগম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে কিশোর কিশোরী ক্লাব প্রকল্প, ডিএনএ ল্যাব এবং বাংলাদেশ শিশু একাডেমি আইন-২০১৮ এর কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনাকালে নারীর প্রতি সহিংসতা রোধে সরকারের গৃহীত বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয়। যে কোন সহিংসতার হাত থেকে কিশোরীদের রক্ষায় বিশেষ গুরুত্বারোপ করা হয়। এছাড়া আলোচনা শেষে জয়িতা টাওয়ারের কার্যক্রম দ্রুত গতিতে সম্পন্ন করার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

সূত্র আরো জানায়, বৈঠকে ডিএনএ ল্যাব ও বাংলাদেশ শিশু একাডেমি আইন-২০১৮ নিয়ে করণীয় নির্ধারণে মো. আব্দুল আজিজকে আহ্বায়ক করে এবং কিশোর কিশোরী ক্লাব প্রকল্প অগ্রগতি জানতে এ.এম. নাঈমুর রহমানকে আহ্বায়ক করে পৃথক দু’টি সাব-কমিটি গঠন করা হয়। সাব কমিটি দু’টিকে পরবর্তী বৈঠকে ওই সকল বিষয়ে অগ্রগতি জানাতে বলা হয়েছে।