1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
নারী কর্মী খাটো স্কার্ট পরে অফিসে এলেই পাবেন নগদ টাকা! - Daily Cox's Bazar News
বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ০৩:০৯ অপরাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।

নারী কর্মী খাটো স্কার্ট পরে অফিসে এলেই পাবেন নগদ টাকা!

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ৩১ মে, ২০১৯
  • ৯১ বার পড়া হয়েছে

কর্মস্থলে নারী কর্মীদের স্কার্ট পড়তে উৎসাহিত করতে এক অভিনব পদ্ধতি অবলম্বন করেছে রাশিয়ার একটি কোম্পানি।  যেসব নারীরা অফিসে স্কার্ট পড়বে তাদের বোনাস হিসেবে নগদ টাকা অফার করছে কোম্পানিটি।  ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে উঠে এসেছে বিচিত্র এই তথ্য।

প্রতিবেদনে বলা হয়েছে, টেটপ্রফ নামে একটি অ্যালুমিনিয়াম উৎপাদন কোম্পানি তাদের নারী কর্মীদের স্কার্ট বা এ ধরনের পোশাক পড়ে অফিসে আসতে উদ্বুদ্ধ করতে প্রচারণা শুরু করেছে।  আগামী ৩০ জুন পর্যন্ত তাদের ‘ফেমিনিটি ম্যারাথন’ প্রচারণা চলবে।  সেখানে বলা হচ্ছে, যেসব নারী কর্মী স্কার্ট পড়বে তাদের তারা নিয়মিত বেতনের বাইরে একশ রুবল করে অতিরিক্ত অর্থ দেবে।  বাংলাদেশি টাকায় যা ১২৯ টাকা ৩৬ পয়সা।

এদিকে কোম্পানিটি সাফ জানিয়ে দিয়েছে, স্কার্ট বলতে এখানে হাঁটু থেকে ৫ সেন্টিমিটারের বেশি বড় নয়, এমন পোশাক পড়তে হবে। আর বোনাস পেতে এলে অফিসে এসে নিজের একটি ছবি তুলে পাঠাতে হবে কোম্পানিকে।

বিষয়টি সম্মুখে আসার পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়েছে।

তবে সমালোচনাকে প্রত্যাখ্যান করেছে কোম্পানিটি। প্রসঙ্গত, ২০১৪ সালের শীতকালীন অলিম্পিক ও ২০১৮ সালের ফুটবল বিশ্বকাপের মালামাল সরবরাহের কাজ পেয়েছিল রাশিয়ার এই কোম্পানি।

কোম্পানির মুখপাত্র বলেছেন একটি রেডিও স্টেশনকে জানিয়েছে, ‘আমরা আমাদের কাজের দিনগুলোকে উজ্জ্বল করতে চাই। আমাদের টিমে ৭০ ভাগই পুরুষ। এখানে অনেক নারীই ট্রাউজার পরে আসে। আমরা আশা করছি আমাদের প্রচারণা নারীদের মধ্যে সচেতনতা আনবে যাতে করে তারা তাদের নারীত্বকে উপভোগ করতে পারে।”

তিনি দাবি করেন, তাদের সিইও এটি চালু করেছেন যাতে কোম্পানিতে কাজ করা মেয়েরা তাদের মতো করেই অফিস করতে পারে। তার কথায়, তাদের কারও ছেলেদের মতো হেয়ার কাটের বা পোশাক পড়ার দরকার নেই। তাদের যা ইচ্ছে সেটাই তারা পরবে।’

এদিকে কেউ কেউ একে নারীদের বাজেভাবে উপস্থাপনের অভিযোগ তুলে টুইটে লিখেন, ‘খাটো স্কার্ট পরার জন্য একশ রুবল বোনাস পেতে যিনি আসবেন তিনি পুরুষ নিয়ন্ত্রিত টিমকে উজ্জ্বল করবেন।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications