আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ( বিকাল ৪:৪০ )
  • ৭ই এপ্রিল, ২০২০ ইং
  • ১৪ই শাবান, ১৪৪১ হিজরী
  • ২৪শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ ( বসন্তকাল )

Archive Calendar

 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
আন্তর্জাতিক

নারী কর্মী খাটো স্কার্ট পরে অফিসে এলেই পাবেন নগদ টাকা!

582views

কর্মস্থলে নারী কর্মীদের স্কার্ট পড়তে উৎসাহিত করতে এক অভিনব পদ্ধতি অবলম্বন করেছে রাশিয়ার একটি কোম্পানি।  যেসব নারীরা অফিসে স্কার্ট পড়বে তাদের বোনাস হিসেবে নগদ টাকা অফার করছে কোম্পানিটি।  ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে উঠে এসেছে বিচিত্র এই তথ্য।

প্রতিবেদনে বলা হয়েছে, টেটপ্রফ নামে একটি অ্যালুমিনিয়াম উৎপাদন কোম্পানি তাদের নারী কর্মীদের স্কার্ট বা এ ধরনের পোশাক পড়ে অফিসে আসতে উদ্বুদ্ধ করতে প্রচারণা শুরু করেছে।  আগামী ৩০ জুন পর্যন্ত তাদের ‘ফেমিনিটি ম্যারাথন’ প্রচারণা চলবে।  সেখানে বলা হচ্ছে, যেসব নারী কর্মী স্কার্ট পড়বে তাদের তারা নিয়মিত বেতনের বাইরে একশ রুবল করে অতিরিক্ত অর্থ দেবে।  বাংলাদেশি টাকায় যা ১২৯ টাকা ৩৬ পয়সা।

এদিকে কোম্পানিটি সাফ জানিয়ে দিয়েছে, স্কার্ট বলতে এখানে হাঁটু থেকে ৫ সেন্টিমিটারের বেশি বড় নয়, এমন পোশাক পড়তে হবে। আর বোনাস পেতে এলে অফিসে এসে নিজের একটি ছবি তুলে পাঠাতে হবে কোম্পানিকে।

বিষয়টি সম্মুখে আসার পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়েছে।

তবে সমালোচনাকে প্রত্যাখ্যান করেছে কোম্পানিটি। প্রসঙ্গত, ২০১৪ সালের শীতকালীন অলিম্পিক ও ২০১৮ সালের ফুটবল বিশ্বকাপের মালামাল সরবরাহের কাজ পেয়েছিল রাশিয়ার এই কোম্পানি।

কোম্পানির মুখপাত্র বলেছেন একটি রেডিও স্টেশনকে জানিয়েছে, ‘আমরা আমাদের কাজের দিনগুলোকে উজ্জ্বল করতে চাই। আমাদের টিমে ৭০ ভাগই পুরুষ। এখানে অনেক নারীই ট্রাউজার পরে আসে। আমরা আশা করছি আমাদের প্রচারণা নারীদের মধ্যে সচেতনতা আনবে যাতে করে তারা তাদের নারীত্বকে উপভোগ করতে পারে।”

তিনি দাবি করেন, তাদের সিইও এটি চালু করেছেন যাতে কোম্পানিতে কাজ করা মেয়েরা তাদের মতো করেই অফিস করতে পারে। তার কথায়, তাদের কারও ছেলেদের মতো হেয়ার কাটের বা পোশাক পড়ার দরকার নেই। তাদের যা ইচ্ছে সেটাই তারা পরবে।’

এদিকে কেউ কেউ একে নারীদের বাজেভাবে উপস্থাপনের অভিযোগ তুলে টুইটে লিখেন, ‘খাটো স্কার্ট পরার জন্য একশ রুবল বোনাস পেতে যিনি আসবেন তিনি পুরুষ নিয়ন্ত্রিত টিমকে উজ্জ্বল করবেন।’