আজকের দিন-তারিখ

  • সোমবার ( সন্ধ্যা ৬:১৩ )
  • ২১শে অক্টোবর, ২০১৯ ইং
  • ২২শে সফর, ১৪৪১ হিজরী
  • ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ ( হেমন্তকাল )

Archive Calendar

অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ক্রীড়াঙ্গন

নারী সাফ চ্যাম্পিয়ন : জয় নিয়েই সাফ যাত্রা শুরু করল বাংলাদেশ

107views

ক্রীড়াঙ্গন ডেস্ক : নারী সাফ চ্যাম্পিয়নশিপের পঞ্চম আসরে মোট ছয় দল অংশ নিচ্ছে। ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান ও স্বাগতিক নেপাল। ‘বি’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা ও মালদ্বীপ। নিজেদের প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ জাতীয় দল। এতে জয় নিয়েই মাঠ ছেড়েছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

বৃহস্পতিবার নেপালের বিরাটনগরে শহীদ রঙ্গশালা স্টেডিয়ামে খেলাটি শুরু হয় বিকেল তিনটায়। ম্যাচের শুরু থেকে লাল-সবুজের প্রতিনিধিরা দাপট দেখাতে থাকে। যদিও প্রথমার্ধে কোনও পক্ষই গোল দিতে সক্ষম হয়নি।

বিরতির পর মাঠে নেমেই গোল পায় বাংলাদেশ নারী দল। ম্যাচের ৪৭তম মিনিটে গোল দিয়ে দলকে এগিয়ে দেন মিসরাত জাহান মৌসুমী। ম্যাচের শেষ দিকে ৮৬তম মিনিটে অধিনায়ক সাবিনা খাতুন দলের হয়ে দ্বিতীয় ও শেষ গোল দেন।

১৬ মার্চ শনিবার একই ভেন্যুতে স্বাগতিক নেপালের বিপক্ষে মাঠে নামবে গেল আসরের রানার্স-আপ বাংলাদেশ। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ভুটানকে ৩-০ গোলে হারিয়েছে টুর্নামেন্টের ফেভারিট দল নেপাল।

দক্ষিণ এশিয়ার নারীদের নিয়ে এই টুর্নামেন্টের ১২ থেকে ১৭ মার্চ পর্যন্ত হবে গ্রুপ পর্বের খেলা। ২০ মার্চ সকাল ও বিকেলে হবে দুটি সেমিফাইনাল। আর ২২ মার্চ হবে ফাইনাল।