আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ( সকাল ৬:৩২ )
  • ২৩শে জুলাই, ২০১৯ ইং
  • ২০শে জিলক্বদ, ১৪৪০ হিজরী
  • ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ ( বর্ষাকাল )

Archive Calendar

জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ক্রীড়াঙ্গন

নেপালকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশের মেয়েরা

4views

বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী দল আট মাস আগে অনুষ্ঠিত সাফ গেমসের চ্যাম্পিয়ন দল। এবারও সাফে দারুণ শুরু করেছে তারা। প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে দেয় তহুরা-শামসুন্নাহাররা। এরপর পাকিস্তানের বিপক্ষে নেপালও জয় পেলে দু’দলেই নিশ্চিত হয় সেমিফাইনাল। এবার বাংলাদেশের মেয়েরা তাদের দ্বিতীয় ম্যাচে নেপালকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ সেরা হলো।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ যেমন দাপুটে শুরু করেছিল নেপালের বিপক্ষে অবশ্য তেমনটা পারেনি। এছাড়া নেপালের বিপক্ষে আগের আসরের সাফ গেমসে ৬-০ গোলের জয় ছিল বাংলাদেশের। সোমবার ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ৩-০ গোলের জয়কে তাই ছোটই বলতে হবে। তবে বাংলাদেশ দাপটের সঙ্গে খেলেছে নেপালের বিপক্ষেও। শুধু গোল ব্যবধানই যা একটু কম।

বাংলাদেশ মেয়েরা বেশ কিছু আক্রমণ করে শুরুতে। তবে গোল পেতে অপেক্ষা করতে হয় প্রথমার্ধের শেষ সময় পর্যন্ত। প্রথমার্ধের যোগ করা সময়ে তহুরার গোল এগিয়ে যায় বাংলাদেশ। তার ওই ৪৬ মিনিটের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

এরপর দ্বিতীয়ার্ধে আরও দুই গোল করেন মারিয়া-সাজেদা। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন মারিয়া মান্দা। ম্যাচের ৫১ মিনিটের মাথায় গোল করেন তিনি। এরপর ব্যবধান বেশ বড় হবে বলেই মনে হয়েছিল। তবে ব্যবধান বেশি বাড়াতে পারেনি বাংলাদেশ। ম্যাচের ৬৭ মিনিটে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন সাজেদা খাতুন। তারপর আর গোল না পেলে ওই জয়ে খুশি থাকতে হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী দলকে।

আগামী ১৬ আগস্ট বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় ফাইনালে যাওয়ার লড়াইয়ে ভুটানের  মুখোমুখি হবে তহুরা, সাজেদারা। এছাড়া অন্য সেমিফাইনালে বিকেল চারটায় ভারতের মুখোমুখি হবে নেপাল। দুই গ্রুপের জয়ী দল খেলবে ফাইনালে।