1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
পর্যটনে পাঁচ বছরে আয় সাড়ে ৪ হাজার কোটি টাকা - Daily Cox's Bazar News
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:১৪ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

পর্যটনে পাঁচ বছরে আয় সাড়ে ৪ হাজার কোটি টাকা

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ২৫ জানুয়ারী, ২০১৬
  • ৪৫৬ বার পড়া হয়েছে
news-turisom-daily-cox'sbazপাঁচ বছরে বিদেশি পর্যটকদের মাধ্যমে চার হাজার ৪৪৬ কোটি ৬৫ লাখ সাত হাজার টাকা বৈদেশিক মুদ্রা আয় হয়েছে। আজ রোববার জাতীয় সংসদ ভবনে দশম জাতীয় সংসদের ৯ম অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে সরকারদলীয় সদস্য এম আব্দুল লতিফের প্রশ্নের জবাবে এ তথ্য জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।
সংসদে মন্ত্রীর দেওয়া তথ্যানুযায়ী, ২০১০-১১ অর্থবছর থেকে ২০১৪-১৫ অর্থবছরে চার হাজার ৪৪৬ কোটি ৬৫ লাখ সাত হাজার টাকা আয় হয়েছে। এরমধ্যে ২০১০-১১ অর্থবছরে আয় হয়েছে পাঁচ হাজার ৯৩৮ দশমিক ৬৬ মিলিয়ন টাকা, ২০১১-১২ অর্থবছরে সাত হাজার ৪৩৫ দশমিক ৪৫ মিলিয়ন টাকা, ২০১২-১৩ অর্থবছরে আট হাজার ৪৭৫ দশমিক ৬৫ মিলিয়ন টাকা, ২০১৩-১৪ অর্থবছরে ১০ হাজার ৯৯৫ দশমিক ২৭ মিলিয়ন টাকা এবং ২০১৪-১৫ অর্থবছরে আয় হয় ১১ হাজার ৬২১ দশমিক ৫৪ মিলিয়ন টাকা।
মহিবুর রহমান মানিকের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিদেশি পর্যটক আকৃষ্ট করার জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এর মধ্যে কুয়াকাটা, দিনাজপুর, জাফলং, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, রংপুর, কিশোরগঞ্জ ও রাঙামাটিতে পর্যটন স্থাপনা নির্মাণ, সম্প্রসারণ ও আধুনিকায়ন করা হয়েছে। এ ছাড়া চট্টগ্রামে পর্যটন মোটেল নির্মাণের কাজ প্রায় সমাপ্তির পর্যায়ে রয়েছে। পর্যটনমন্ত্রী জানান, চট্টগ্রামে পারকি ও পতেঙ্গায় পর্যটনের প্রকল্প একনেক শর্তসাপেক্ষে অনুমোদন দিয়েছে। এ ছাড়া খুলনায় মুজগুন্নীতে অ্যাপ্লিকেশন হোটেলসহ পাঁচ তারকামানের হোটেল নির্মাণ এবং মংলায় তিন তারকা মানের হোটেল নির্মাণ করা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications