1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
পেকুয়া মগনামা উচ্চ বিদ্যালয়ে মাঠ ভরাটে অনিয়মের অভিযোগ - Daily Cox's Bazar News
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৪ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

পেকুয়া মগনামা উচ্চ বিদ্যালয়ে মাঠ ভরাটে অনিয়মের অভিযোগ

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০১৬
  • ২১২ বার পড়া হয়েছে

moglama shcoolপেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের এক মাত্র শিক্ষা প্রতিষ্টান মগনামা উচ্চ বিদ্যালয়। অতিহ্যবাহি এ স্কুলটির মাঠ ভরাটে ২০১৪/১৫ অর্থ বছরে মাননীয় এমপি মহোদয়ের বিশেষ বরাদ্ধ থেকে প্রকল্প কর্মকর্তার কার্যালয় ৮ মে:টন চাউল বরাদ্ধ দেয়। ওই প্রকল্পে পিসি হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে ৪নং ওয়ার্ডের এমইউপি জাকের উল্লাহ,  সদস্য সচিব করা হয়েছে উক্ত প্রতিষ্টানের প্রধান শিক্ষক আকতার আহমদকে। আর ওই শিক্ষা প্রতিষ্টানটির মাঠ ভরাটে তাদের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দূনীর্তির অভিযোগ ওঠেছে। ৮ মে:টন চাউল এর সমমূল্য পরিমাণ ১লাখ ৪৪হাজার টাকা থেকে মাত্র ৮গাড়ি মাটি যার মূল্য ৫হাজার ৬শত টাকার মাটি দিয়ে মাঠ ভরাটের কাজ শেষ করেছে। বিষয়টি প্রকল্প কর্মকর্তার বরাবর স্থানীয়রা অবগত করলেও অদৃশ্য কারণে তিনি রয়েছে নিরব।

জানা গেছে, ৮ মে:টন চাউল এর টাকা দিয়ে মাঠ ভরাট ও সৌর প্যানেল বসানোর প্রকল্প দেওয়া হয়। পূর্ব থেকেই উপজেলা পরিষদ এর বরাদ্ধ থেকে একটি সৌর প্যানেল স্কুলে দেওয়া হয়। কিন্তু স্কুল প্রধান শিক্ষক আকতার আহমদ, সহকারী শিক্ষক আবদু ছাত্তার ও পিসি জাকের উল্লাহ বিষয়টি গোপন করে প্রকল্প কর্মকর্তাকে ম্যানেজ করে ওই প্রকল্পের টাকা আত্মসাতের পায়তারা শুরু করেছে।

সরোজমিন স্কুল গিয়ে প্রধান শিক্ষক আকতার আহমদ এর কাছে জানতে চাইলে তিনি জানান, মাননীয় এমপি মহোদয়ের বরাদ্ধ থেকে ৮ মে:টন চাউল বরাদ্ধ দেওয়া হয়েছে মাঠ ভরাট ও সৌর প্যানেল বসানোর জন্য। ৮ গাড়ি নয় আমরা ৩২ গাড়ি ( যার মূল্য ২২হাজার ৪শত) মাঠ ভরাটে মাটি দেওয়া হয়েছে। সৌর প্যানেল পূর্ব থেকেই থাকায় ওই প্রকল্প থেকে বসানো হয়নি বলে স্বীকার করে আরো জানান, ওই টাকা দিয়ে আমরা স্কুলে শিক্ষার্থীদের বসানোর জন্য টেবিল তৈরি করব।

পিসি জাকের উল্লাহ সংবাদ পত্রিকায় প্রকাশ না করার জন্য অনুরোধ করে প্রকল্প কর্মকর্তার সাথে বসে অনিয়মের বিষয়টি ঠিক করবে বলে জানান।

প্রকল্প কর্মকর্তা (পিআইও) সুব্রত দাশ বিষয়টি পত্রিকায় প্রকাশ না করার জন্য অনুরোধ করে জানান, ভাই আমি এখন ঢাকায় আছি। কাজে অনিয়ম হলে কাউকে ছাড় দেওয়া হবেনা। আমি গিয়েই বিষয়টি দেখব।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications