1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
ফলোআপ- চকরিয়ায় তিন অপহরণকারী গ্রেফতার : অস্ত্র উদ্ধার - Daily Cox's Bazar News
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

ফলোআপ- চকরিয়ায় তিন অপহরণকারী গ্রেফতার : অস্ত্র উদ্ধার

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ৩০ জুলাই, ২০১৬
  • ৩৩২ বার পড়া হয়েছে

বান্দরবানের লামা উপজেলার ফাসিয়াখালী থেকে অপহৃত আওয়ামীলীগ নেতা নুরুল আবছার মেম্বার অপহরণের দুইদিন পর ৩ লাখ টাকা মুক্তিপণ দিয়ে মুক্তি পেয়েছে।

শুক্রবার রাত ১১টায় মুক্তিপণ আদায় করার পর অপহরণকারী চক্রের সদস্যরা তাকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার খুটাখালী মেধাকচ্ছপিয়া জঙ্গলের ভেতর থেকে ছেঁেড় দিয়েছেন।

ঘটনার খবর পেয়ে শনিবার ভোর রাত আড়াইটার দিকে চকরিয়া থানার এসআই কবির হোসেন, আমজাদ হোসেন, মহির উদ্দিন খানের নেতৃত্বে পুলিশের একটিদল ওই এলাকায় অভিযান চালিয়ে তিন অপহরণকারীকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলেন, চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের গর্জনতলী এলাকার নুরুল হুদার ছেলে গিয়াস উদ্দিন (৩২), বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারীর কাগজী পাড়ার আবদুর রহমানের ছেলে নুরুল ইসলাম ওরফে নুরাইয়া (৪২) ও চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার কাহারিয়া পাড়া গ্রামের মৃত ফোরকানের ছেলে মো. খোকন মিয়া (৪০)।

গ্রেফতারকৃতদের মধ্যে নুরুল ইসলাম ওরফে নুরাইয়া একজন পেশাদার ডাকাত ও অপহরণকারী দলের সক্রিয় সদস্য বলে নিশ্চিত করেছেন পুলিশ।

অভিযানে অংশ নেয়া চকরিয়া থানার এসআই কবির হোসেন জানান, শুক্রবার দিনভর চকরিয়া ও লামা থানা পুলিশের সাড়াশি অভিযানের মুখে অপহরণকারী চক্রের সদস্যরা এদিন রাত সাড়ে ১১টার দিকে অপহৃত ওই আওয়ামীলীগ নেতাকে ছেঁেড় দেয়। এরপর গ্রেফতারকৃত তিনজনসহ অপহরণকারী চক্রের পর আরও ৭-৮জন সদস্য (ডাকাত) কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতির প্রস্ততি নেয়।

তিনি বলেন, ওইসময় চকরিয়া থানার ওসি মো.জহিরুল ইসলাম খাঁেনর দেয়া গোপন সংবাদের ভিত্তিতে তাৎক্ষনিক সেখানে অভিযান পরিচালনা করা হয়। ঘটনাস্থল থেকে তিনজনকে গ্রেফতার করা সম্ভব হলেও ওইসময় পুলিশের উপস্থিতি টের পয়ে অন্যরা পালিয়ে যায়।

তিনি বলেন, এরপর চকরিয়া থানার ওসি জহিরুল ইসলাম খানের নেতৃত্বে এসআই সুকান্ত চৌধুরী ও এসআই আনোয়ার হোসেনসহ পুলিশের অপর একটিদল সেখানে পৌঁছে জঙ্গলে ভেতর ফের অভিযান পরিচালনা করা হয়। কিন্তু ততক্ষনে অপহরণকারী ডাকাত দলের অপরাপর সদস্যরা পাহাড়ে ভেতরে ঢুকে পড়ে।

চকরিয়া থানার ওসি (তদন্ত) মো.কামরুল আজম বলেন, গ্রেফতারকৃত ডাকাতরা লামা উপজেলার ফাসিয়াখালী থেকে অপহৃত আওয়ামীলীগ নেতা নুরুল আবছার মেম্বারের অপহরণে জড়িত রয়েছে।

শনিবার সকালে উদ্ধার হওয়া নুরুল আবছার মেম্বার চকরিয়া থানায় এসে গ্রেফতারকৃত তিনজনকে অপহরণের ঘটনায় জড়িত ছিল বলে সনাক্ত করেছেন। নুরুল আবছার মেম্বার লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি।

স্থানীয় সুত্রে জানা গেছে, গত ২৮ জুলাই গভীর রাতে লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের গুলবানু ঝিরি গ্রামের আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি সদস্য নুরুল আবছার, আজিম, রিদুয়ান ও হাসান আলী মেম্বারের ঘরের দরজা ভেঙ্গে ২০-৩০ জন মুখোশধারী সন্ত্রাসী বাড়ির লোকজনদের মারধর করে অস্ত্রের মুখে নগদ ২ লাখ টাকা, ১০টি মোবাইল, ৭ ভরী স্বর্ণ ও বিভিন্ন মালামাল লুঠ করে নিয়ে যায়। এ সময় আওয়ামীলীগ নেতা আবছার মেম্বার চিৎকার করলে সন্ত্রসীরা হাত-পা বেঁধে তাকে অপহরণ করে নিয়ে যায়।

শনিবার সকালে চকরিয়া থানায় উদ্ধার হওয়া আওয়ামীলীগ নেতা নুরুল আবছার মেম্বার সাংবাদিকদের কাছে বলেন, অপহরণের পর দুইদিন ধরে অপহরণকারীরা তাকে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের ফান্ডাছড়ি নামক এলাকার গভীর জঙ্গলে গাছের সাথে বেঁধে রেখে শারিরীক নির্যাতন করে মোবাইল ফোনে আত্মীয়স্বজনকে খবর দেন। অপহরণকারীরা প্রথমে ১০লাখ টাকা মুক্তিপণ দাবী করে।

কিন্ত এতো টাকা সহসায় দিতে না পারায় পরে ৩লাখ টাকার মুক্তিপণে রাজি হয়। শুক্রবার রাত ১১টার দিকে তার ছেলে মিজানুর রহমান ও ভাই নুররুছফা অপহরণকারীদের চাহিদা মতো ৩লাখ টাকা পরিশোধ করার পরপরই তাকে ছেড়ে দেয়া হয়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জহিরুল ইসলাম খাঁন বলেন, অপহৃত আওয়ামীলীগ নেতা নুরুল আবছার মেম্বারকে উদ্ধারে লামা থানা পুলিশের সাথে অভিযানে নামে চকরিয়া থানা পুলিশের একটিদল। গত দুইদিন ধরে পুলিশ উপজেলার পাহাড়ি অঞ্চলে অভিযান চালাচ্ছে।

এরই মধ্যে গোপন সংবাদের ভিত্তিতে খবর আসে শনিবার ভোর রাত আড়াইটার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে চকরিয়া উপজেলার খাটাখালী ইউনিয়নের মেধাকচ্ছপিয়া ঢালা এলাকায় সশস্ত্র ডাকাতদল ডাকাতির প্রস্ততি নিচ্ছে।

তিনি বলেন, ওইসময় চকরিয়া থানা পুলিশের একটিদল সেখানে অভিযান চালিয়ে দুটি বন্দুকসহ তিন ডাকাততে গ্রেফতার করেন।

তাদেরকে গ্রেফতারের পর থানায় নেয়া হলে শনিবার সকালে থানায় উপস্থিত হয়ে উদ্ধার হওয়া লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের আওয়ামীলীগ নেতা নুরুল আবছার মেম্বার গ্রেফতারকৃত তিনজনকে তার অপহরণ ঘটনায় জড়িত ছিল বলে সনাক্ত করেছেন। গ্রেফতারকৃত এক ডাকাতের পরনে আবছার মেম্বারের ছেলের লুণ্ঠিত একটি জামাও রয়েছে।

ওসি আরো বলেন, এ ঘটনায় চকরিয়া থানায় ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনের দুটি মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications