1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
বাঁকখালীর মোহনায় ড্রেজার বসিয়ে বালি উত্তোলন, কক্সবাজার বিমানবন্দর ব্যবস্থাপকসহ দুইজনকে পরিবেশ অধিদপ্তরের নোটিশ - Daily Cox's Bazar News
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫২ অপরাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

বাঁকখালীর মোহনায় ড্রেজার বসিয়ে বালি উত্তোলন, কক্সবাজার বিমানবন্দর ব্যবস্থাপকসহ দুইজনকে পরিবেশ অধিদপ্তরের নোটিশ

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ১৩ জানুয়ারী, ২০১৬
  • ২৯১ বার পড়া হয়েছে
notice-dcকক্সবাজার বিমানবন্দর সম্প্রসার কাজে শহরের ১নং ওয়ার্ডস্থ সমিতি পাড়া পয়েন্ট, নাজিরার টেক পয়েন্ট ও বাঁকখালী নদীর মোহনায় উপকুল থেকে অন্তত ২০০ মিটার দূরে সমুদ্রে ড্রেজার মেশিন বসিয়ে বালি উত্তোলনের অভিযোগে কক্সবাজার বিমানবন্দরর সম্প্রসারণ প্রকল্পের পরিচালক ও বিমান বন্দর ব্যবস্থাপককে নোটিশ করেছে পরিবেশ অধিদপ্তর। ১২ জানুয়ারী পরিবেশ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক সরদার শরীফুল ইসলাম নোটিশ প্রদান করেন। নোটিশে আগামী সাত দিনের মধ্যে তাদের জবাব চাওয়া হয়েছে।
নোটিশে বলা হয়েছে, কক্সবাজার বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পটি বাস্তবায়নে ভূমি উন্নয়নের জন্য বাঁকখালী নদী থেকে অপরিকল্পিতভাবে ড্রেজার মেশিন দিয়ে বালি উত্তোলন করা হচ্ছে। ঠিকাদারী প্রতিষ্ঠান, বিমানবন্দর কর্তৃপক্ষ, জেলা প্রশাসন এবং পরিবেশ অধিদপ্তরের সাথে সমন্বয় না করে ছাড়পত্রের শর্ত ভঙ্গ করে ড্রেজিং এর মাধ্যমে বালি উত্তোলন, সংরক্ষণ ও পরিবহনের কারণে নদীর তীরে পরিবেশ কর্তৃক সৃজিত ১৫ একর প্যারাবন নষ্ট হয়ে যাচ্ছে। এতে ওই এলাকার জীববৈচিত্র নষ্ট নষ্ট হওয়াসহ সম্প্রসারিত বিমানবন্দর এলাকায় ভবিষ্যতে ব্যাপক ভাঙন সৃষ্টি হতে পারে। তাই অপরিকল্পিত ড্রেজিং কার্যক্রম প্রাথমিকভাবে বন্ধের নির্দেশ দিয়েছে পরিবেশ অধিদপ্তর। অন্যথায় পরিবেশগত ছাড়পত্র বাতিলসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
বিষয়টি নিশ্চিত করে পরিবেশ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক সরদার শরীফুল ইসলাম বলেন, পরিকল্পিতভাবে ড্রেজার মেশিন দিয়ে নদী থেকে বালি উত্তোলন করলে আমাদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।
এ প্রসঙ্গে কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক সাধন কুমার মহন্ত বলেন, আমি কক্সবাজারের বাইরে অবস্থান করছি। নোটিশের বিষয়ে আমি কিছুই জানিনা। তিনি বলেন, এটি প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প। প্রকল্প সংশ্লিষ্ট লোজনই এ বিষয়ে জানবেন। সেখানে আমাকে নোটিশ করার কোন যৌক্তিকতা আছে বলে মনে করিনা।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications