আজকের দিন-তারিখ

  • শনিবার ( বিকাল ৩:৪৭ )
  • ২০শে জুলাই, ২০১৯ ইং
  • ১৭ই জিলক্বদ, ১৪৪০ হিজরী
  • ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ ( বর্ষাকাল )

Archive Calendar

জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ক্রীড়াঙ্গন

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সময়সূচি

ক্রীড়াঙ্গন ডেস্ক :বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ধুমধারাক্কা প্রায় শেষের দিকে। এক মাসেরও বেশি সময় ধরে চলা দেশের জনপ্রিয় এই টুর্নামেন্ট শেষ হচ্ছে শুক্রবার। বিপিএল শেষ হতে না হতেই নিউজিল্যান্ডের মাটিতে শুরু হয়ে যাবে বাংলাদেশের ওয়ানডে সিরিজ। 

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আট বাংলাদেশি ক্রিকেটার ইতোমধ্যে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন। বাকিরা যাবেন বিপিএল’র ফাইনালের পরের দিন (৯ ফেব্রুয়ারি)। এই সফরে ৩ ম্যাচের টেস্ট সিরিজও অনুষ্ঠিত হবে। ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারের ওয়ানডে দিয়ে শুরু হচ্ছে ২০১৯ সালে বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেট সূচি।বিপিএলের মতো ব্যস্ত টুর্নামেন্ট শেষ করে নিউজিল্যান্ড গিয়ে বাংলাদেশ কেমন খেলে তা দেখার আগ্রহ সকলের। এই আগ্রহ মেটাতে হলে কিন্তু আরামের ঘুমকে হারাম করতে হবে বাংলাদেশের দর্শকদের!

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে। এছাড়া দুই ফরম্যাটের ছয়টি ম্যাচের পাঁচটিই শুরু হবে বাংলাদেশের স্থানীয় সময় ভোর ৪টায়।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ওয়ানডে দল :

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন ও নাঈম হাসান।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের টেস্ট দল :

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, ইবাদত হোসেন, আবু জায়েদ, খালেদ আহমেদ ও নাঈম হাসান।

বাংলাদেশ-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজের সময়সূচি :

প্রথম ওয়ানডে- ১৩ ফেব্রুয়ারি- নেপিয়ার- সকাল ৭টা

দ্বিতীয় ওয়ানডে- ১৬ ফেব্রুয়ারি- ক্রাইস্টচার্চ- ভোর ৪টা

তৃতীয় ওয়ানডে- ২০ ফেব্রুয়ারি- ডানেডিন- ভোর ৪টা

টেস্ট সিরিজের সূচি :

প্রথম টেস্ট- ২৮ ফেব্রুয়ারি– ৪ মার্চ, হ্যামিল্টন- ভোর ৪টা

দ্বিতীয় টেস্ট- ৮–১২ মার্চ- ওয়েলিংটন- ভোর ৪টা

তৃতীয় টেস্ট- ১৬–২০ মার্চ- ক্রাইস্টচার্চ- ভোর ৪টা