আজকের দিন-তারিখ

  • রবিবার ( রাত ১০:৩০ )
  • ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং
  • ২৩শে মুহাররম, ১৪৪১ হিজরী
  • ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ ( শরৎকাল )

Archive Calendar

সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
সারাদেশ

বিমান ছিনতাই চেষ্টার পিস্তলটি প্লাস্টিকের খেলনা: সিআইডি

24views

চট্টগ্রামে বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় উদ্ধার করা সেই পিস্তলটি প্লাস্টিকের তৈরি খেলনা বলে উল্লেখ করেছে চট্টগ্রাম পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। 

পিস্তলটির ব্যালাস্টিক পরীক্ষার পর বুধবার নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটে এই প্রতিবেদনটি জমা দিয়েছে সংস্থাটি।

বিষয়টি নিশ্চিত করে কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা রাজেশ বড়ুয়া সমকালকে বলেন, আমরা পিস্তলটির ব্যালাস্টিক প্রতিবেদন হাতে পেয়েছি। সেখানে পিস্তলটি প্লাস্টিকের তৈরি খেলনা বলে উল্লেখ করা হয়েছে।

ব্যালাস্টিক বিশেষজ্ঞ সাকেরুল আলম স্বাক্ষরিত প্রতিবেদনটিতে উল্লেখ করা হয়েছে, বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় উদ্ধার করা পিস্তলটির গায়ে ‘গান সিরিজ ওসাকা, আমান ইন্ডাস্ট্রিজ, মেইড ইন বাংলাদেশ’ লেখা ছিল। পিস্তলটি দিয়ে গুলি করা সম্ভব নয়।

প্রসঙ্গত, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘ময়ূরপক্ষী’ বিমানটি ২৪ ফেব্রুয়ারি ছিনতাইয়ের কবলে পড়ে। পরে বিমানের বিজি-১৪৭ ফ্লাইটটি পাইলট চট্টগ্রাম বিমানবন্দরে জরুরি অবতরণ করান। ফ্লাইটটি চট্টগ্রাম থেকে দুবাই যাওয়ার কথা ছিল। পরে রানওয়েতে অবস্থান করা বিমানটি ঘিরে রাখে পুলিশ, র‌্যাব ও সেনা কমান্ডোর সদস্যরা। এ ঘটনায় কমান্ডো অভিযানে নিহত হন ছিনতাইয়ের চেষ্টাকারী পলাশ আহমেদ। এ ঘটনায় বিমানের ভেতর থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়। যা খেলনা পিস্তল বলে বুধবার ব্যালাস্টিক প্রতিবেদনে উল্লেখ করা হয়।