আজকের দিন-তারিখ

  • শনিবার ( রাত ১১:১৪ )
  • ২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
  • ২৮শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী
  • ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ ( বসন্তকাল )

Archive Calendar

ফেব্রুয়ারী ২০২০
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
সারাদেশ

বৃদ্ধের শরীরে দুর্গন্ধ-ময়লা চাদর, ঝুলিতে ৫ লাখ টাকা!

538views

গায়ে দুর্গন্ধ, পরনে ছেড়া লুঙ্গি আর মুখভর্তি সাদা দাঁড়ি। বয়স প্রায় সত্তরোর্দ্ধ। চলাফেরায় যেকোনো লোক দেখলে মানসিক ভারসাম্যহীন মনে করবে। একপর্যায়ে জনসাধারণের বিষয়টি নিয়ে সন্দেহ হলে স্থানীয়রা তাকে রোহিঙ্গা অপহরণকারী হিসেবে আটক করে। পরে তার কাছে থাকা ঝুঁলি পরীক্ষা করে মিলল প্রায় পাঁচ লাখ টাকা।

আজ বৃহস্পতিবার সকালে খালিশপুর জুট মিলের সামনে থেকে ভবঘুরে এই বৃদ্ধকে আটক করেন স্থানীয়রা। তার নাম জেবাল হক (৭০)।  

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন জানান, এলাকাবাসী সকালে ছেলেধরা মনে করে ওই বৃদ্ধকে আটক করে। এ সময় তার ঝুলিতে কী আছে দেখতে চায় তারা। পরে ঝুলি থেকে ৪ লাখ ৮২ হাজার টাকা পাওয়া যায়। এরপর তারা পুলিশকে খবর দেয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর ওসি জানান, ওই বৃদ্ধের নাম জেবাল হক, বাবা মৃত হাবিবুর রহমান, মা তরিকা খাতুন, তিনি পেশায় একজন ভবঘুরে গায়ক। ছোট বেলায় তিনি কুমিল্লার লাকসাম থেকে খুলনায় এসেছিলেন। এরপর আর কখনো লাকসামে ফিরে যাননি। সারা জীবন বিভিন্ন এলাকায় গান গেয়ে তিনি ওই টাকাগুলো আয় করেছেন।      

ওসি আরও জানান, ভবঘুরে ওই বৃদ্ধকে চিকিৎসা ও দেখভালের জন্য মাদার তেরেসা চ্যারিটেবল কেয়ারে হস্তান্তর করা হয়েছে। টাকাগুলো এখনো পুলিশের হেফাজতে রয়েছে। জেলা প্রশাসনের কাছে টাকাগুলো হস্তান্তরের পর প্রশাসন ব্যবস্থা নেবে।