আজকের দিন-তারিখ

  • বুধবার ( রাত ১২:৩৭ )
  • ২০শে আগস্ট, ২০১৯ ইং
  • ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী
  • ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ ( শরৎকাল )

Archive Calendar

আগস্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
বিনোদন

ভারতের প্রথম ‘সিরিয়াল কিলার’ জয়া

37views

প্রিয়নাথ মুখোপাধ্যায়ের ‘দারোগার দপ্তর’ কাহিনী নিয়ে গবেষণা করতে গিয়ে ভারতের প্রথম নারী সিরিয়াল কিলারের তথ্য পাওয়া যায়। সময়টা ১৮৬০-৭০ সালের। এবার সেই কাহিনী নিয়ে হিন্দি-বাংলা মিশিয়ে তৈরি হচ্ছে নতুন ওয়েব সিরিজ।

কলকাতার অরিন্দম শীলের পরিচালনায় ‘ত্রৈলোক্য’ নামের এই ওয়েব সিরিজে একজন সিরিয়াল কিলারের ভূমিকায় দেখা যাবে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানকে।

অরিন্দম শীলের ভাষ্যমতে, ‘আমার প্রথম ছবিতে জয়া ছিল। প্রথম ওয়েব সিরিজ়েও রয়েছে।’

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, শুধু ত্রৈলোক্যকে ঘিরে এই গল্প নয়। সিরিয়াল কিলারের পাল্টা গোয়েন্দাও রয়েছে। অনেক রেফারেন্সেই প্রিয়নাথ মুখোপাধ্যায়কে ভারতের প্রথম ডিটেক্টিভ বলে উল্লেখ করা হয়েছে। সিরিজ়ে প্রিয়নাথের চরিত্রে দেখা যাবে টোটা রায় চৌধুরীকে। ঘটনাচক্রে অরিন্দমের প্রথম ছবি ‘আবর্ত’য় টোটা ছিলেন।

পরিচালক বলেন, ‘ভারতীয় অনলাইন প্ল্যাটফর্মে কোনো শো এতটা রিসার্চ করে হয়নি। যেহেতু সত্যি ঘটনা অবলম্বনে এই সিরিজ়, তাই সময়কালও একই রাখা হচ্ছে। পিরিয়ড লুক নিয়ে আমরা অনেক রিসার্চ করছি। ওই সময়ের পালকি, জুড়িগাড়ি সব কিছু তৈরি করা হচ্ছে।’

গল্পের ত্রৈলোক্যর এক জুড়িদারও থাকছে। তার পার্টনার ইন ক্রাইম ও প্রেমিক কালীবাবু। সেই চরিত্রে থাকবেন মুম্বইয়ের কোনো শিল্পী।