আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ( সকাল ৬:৩৫ )
  • ২৩শে জুলাই, ২০১৯ ইং
  • ২০শে জিলক্বদ, ১৪৪০ হিজরী
  • ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ ( বর্ষাকাল )

Archive Calendar

জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ক্রীড়াঙ্গন

ভারতের স্বপ্ন ভেঙে সিরিজ কিউইদের

4views

ক্রীড়াঙ্গন ডেস্ক :টি-টুয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ছিল ফাইনালের আমেজ। যারা জিতবে সিরিজ তাদেরই! কিন্তু এই লড়াইয়ে স্বপ্ন ভাঙল ভারতের। শেষ মুহূর্ত পর্যন্ত লড়লেও লাভ হলো না। শেষ ওভারে টিম সাউদি অসাধারণ বোলিং করে নিউজিল্যান্ডকে এনে দিলেন মনে রাখার মতো এক জয়।

রোববার সিরিজের তৃতীয় ও শেষ টি-টুয়েন্টিতে ৪ রানের নাটকীয় জয় পেয়েছে স্বাগতিকরা। এই জয়েই ২-১ ব্যবধানে টি-টুয়েন্টি সিরিজ জিতল কিউইরা। এবারই প্রথম তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে হার দেখল ভারত।  

ম্যাচটিতে কেন উইলিয়ামসনের দল প্রথমে ব্যাট করতে নেমে করে ২১২ রান। জবাব দিতে নেমে ২০৮ রানের বেশি তুলতে পারেনি ভারত।

হ্যামিল্টনের সেডন পার্কে তিনিই হতে যাচ্ছিলেন খলনায়ক। অথচ শেষ ওভারে দুর্দান্ত বল করে নিউজিল্যান্ডের জয়ের নায়ক হয়ে গেলেন টিম সাউদি। শেষ ওভারে ভারতের জিততে চাই ১৬ রান। ঠিক এ অবস্থায় উইলিয়ামসন বল তুলে নেন ১৮তম ওভারে ১৮ রান দেওয়া সাউদির হাতের।

এবার আর ভুল হল না। প্রথম পাঁচ বলে দিলেন মাত্র ৪ রান। ক্রুনাল পান্ডিয়া শেষ বলে ছক্কা হাঁকিয়েও কিছু করতে পারলেন না। হাসিমুখে মাঠ ছাড়ে কিউইরা। যদিও  ২২ বলে ৬৩ রানের টর্নেডো জুটি গড়ে ম্যাচটা জমিয়ে তুলেছিলেন ক্রুনাল ও দিনেশ কার্তিক।

রোববার শুরুতে ব্যাট করতে নেমে কিউইদের দুর্দান্ত সূচনা এনে দেন টিম সাইফার্ট ও কলিন মানরোর। উদ্বোধনী জুটিতে দু’জন করেন ৮০ রান।

সাইফার্ট ২৫ বলে ৪৩ রান করে ধরেন সাজঘরের পথ। এরপর কেন উইলিয়ামসনকে নিয়ে মানরো গড়েন ৫৫ রানের জুটি। শেষ অব্দি ৪০ বলে ৭২ রানে ফিরেন মানরো।

শেষদিকে কলিন ডি গ্র্যান্ডহোম ১৬ বলে খেলেন ৩০ রানের টর্নেডো ইনিংস। কুলদীপ নেন দুটি উইকেট।

জবাবে নেমে শুরুতেই শিখর ধাওয়ানকে সাজঘরের পথ দেখান মিচেল স্যান্টনার। তবে লড়েছিলেন রোহিত শর্মা আর বিজয় শঙ্কর। ৭৫ রানের জুটি গড়ে পথ দেখান দলকে। এরমধ্যে ২৮ বলে ৪৩ রান করে ফিরেন বিজয়। রোহিত করেন ৩৮।

দারুণ লড়েছেন রিশাব পান্ত (২৮) ও হার্দিক পান্ডিয়াও (২১)। এরপর ধোনি দ্রুত ফিরলে চাপে পড়ে দল। শেষদিকে ঝড় তুলে কার্তিক ও ক্রুনাল জয়ের পথ দেখাচ্ছিলেন। শেষ ৪ ওভারে ৫৯ রানের বড় লক্ষ্য পূরণের কাছে গিয়েও জয় দেখা অবশ্য হলো না।

কার্তিক করেন ৩৩ রান। ২৬ রানে অপরাজিত ক্রুনাল। কলিন মানরো ম্যাচসেরা।

সংক্ষিপ্ত স্কোর-
নিউজিল্যান্ড: ২০ ওভারে ২১২/৪ (সাইফার্ট ৪৩, মানরো ৭২, উইলিয়ামসন ২৭, ডি গ্র্যান্ডহোম ৩০, মিচেল ১৯*, টেলর ১৪*; ভুবনেশ্বর ১/৩৭, খলিল ১/৪৭, কুলদীপ ২/২৬)
ভারত: ২০ ওভারে ২০৮/৬ (ধাওয়ান ৫, রোহিত ৩৮, শঙ্কর ৪৩, পান্ত ২৮, হার্দিক ২১, ধোনি ২, কার্তিক ৩৩*, ক্রুনাল ২৬*; স্যান্টনার ৩-০-৩২-২, কাগেলেইন ৪-০-৩৭-১, টিকনার ৪-০-৩৪-১, মিচেল ৩-০-২৭-২)
ফল: নিউজিল্যান্ড ৪ রানে জয়ী
সিরিজ: ৩ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয়ী নিউজিল্যান্ড
ম্যাচসেরা: কলিন মানরো
সিরিজসেরা: টিম সাইফার্ট