আজকের দিন-তারিখ

  • রবিবার ( রাত ১০:০৯ )
  • ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং
  • ২৩শে মুহাররম, ১৪৪১ হিজরী
  • ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ ( শরৎকাল )

Archive Calendar

সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
সারাদেশ

মাদক নির্মূলে সহযোগিতা চান স্বরাষ্ট্রমন্ত্রী

28views

চট্টগ্রাম ডেস্ক রিপোর্ট : দেশকে অকার্যকর করার জন্য টার্গেট কিলিংয়ের মাধ্যমে একটি মহল জঙ্গিবাদের অপপ্রচার শুরু করেছিল বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ বৃহস্পতিবার চট্রগ্রামের রাউজান থানা পরিদর্শন শেষে মাদক ও জঙ্গি বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ সময় জঙ্গিবাদের মতো দেশকে মাদকমুক্ত করার জন্য জনগণের সহযোগিতা চান তিনি। 

আসাদুজ্জামান খাঁন বলেন, ‘একটি মহল দেশকে অকার্যকর করার জন্য টার্গেট কিলিংয়ের মাধ্যমে জঙ্গিবাদের নামে অপপ্রচার শুরু করেছিল। তখন প্রধানমন্ত্রী দেশবাসীকে জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহ্বান জানিয়েছিলেন। তার ডাকে সাড়া দিয়ে দেশের মানুষ জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল। জনগণের সহযোগিতায় বাংলাদেশ আজ জঙ্গিমুক্ত। এখন প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তাই মাদক নির্মূল কার্যক্রমে দেশের মানুষের অংশগ্রহণ কামনা করছি।’

স্বরাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে মাদকের ভয়াবহতার কথা তুলে ধরে শিক্ষার্থীদের তথা যুবসমাজকে মাদকের আগ্রাসন থেকে নিজেদের রক্ষা করার আহ্বান জানান। এ সময় তিনি মাদক ব্যবসা ছেড়ে অন্য ব্যবসা করার জন্য মাদক ব্যবসায়ীদের এবং চোরাকারবারীদের পরামর্শ দেন। অন্যথায় কঠোর পরিণতি হবে বলে তাদের সতর্ক করেন।

সমাবেশে স্থানীয় সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী, চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি, চট্রগ্রামের পুলিশ সুপারসহ প্রশাসনের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মাদক ও জঙ্গি বিরোধী সমাবেশ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী রাউজানে নবনির্মিত পূর্ব গুজরা তদন্ত কেন্দ্র ভবনের উদ্বোধন করেন। তারপর প্রস্তাবিত দক্ষিণ রাউজান থানা ও রাউজান হাইওয়ে থানার স্থান পরিদর্শন করেন।