1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
মানবপাচার রোধে আন্দামান সমুদ্রে অবস্থান করবে জাহাজ - Daily Cox's Bazar News
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২০ অপরাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

মানবপাচার রোধে আন্দামান সমুদ্রে অবস্থান করবে জাহাজ

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৬
  • ২১৫ বার পড়া হয়েছে
jahaj cruzমাল্টা ভিত্তিক সমুদ্র পাড়ি দেয়া অভিবাসী অনুসন্ধান ও উদ্ধার কার্যক্রম পরিচালনাকারী আন্তর্জাতিক বেসরকারি সংগঠন Migrant Offshore Aid Station বা এমওএএস এর একটি জাহাজ আগামী ৩ মার্চ থেকে আন্দামান সমুদ্রে অবস্থান করবে।

শুক্রবার সংস্থাটির এক বিবৃতিতে বলা হয় ‘এম ওয়াই ফিনিক্স’ নামের জাহাজটি এ অঞ্চলের দেশসমুহের কোস্টগার্ড, নেভি, স্থানীও এনজিও, বিশেষজ্ঞ ও গণমাধ্যমের সহায়তায় মানব পাচারকারীর খপ্পরে পড়া ঝুঁকিপূর্ণ সমুদ্রপথে বিদেশ গমনকারী অভিবাসীদের অবস্থান পর্যবেক্ষণ করবে এবং প্রয়োজনে তাদের খুঁজে বের করে উদ্ধার করবে। এমওএএস তাদের এ কাজে লম্বা দূরত্বের ড্রোন ব্যবহার করতে পারে বলে বিবৃতিতে উল্লেখ করেছে।

সংস্থাটির প্রতিষ্ঠাতা ক্রিস্টফার কেট্রিমবো এ প্রসঙ্গে বলেন আমাদের উদ্দেশ্য হচ্ছে অভিবাসীদের জীবন রক্ষা করা এবং এমনকি একজন লোকের জীবন যদি আমরা রক্ষা করতে পারি তবে আমাদের এ মিশন সফল হয়েছে বলে আমরা মনে করবো।

জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর বলেছে, ২০১৫ সালে অবৈধ ভাবে মানব পাচারকালে বাংলাদেশ ও মিয়ানমারের রোহিঙ্গা মিলে ৩৭০ জন সমুদ্রে প্রাণ হারিয়েছেন।

ইউএনএইচসিআর বলেছে, একই বছরে পাচারকারীরা বিদেশে চাকরির লোভ দেখিয়ে এ অঞ্চলের বিভিন্ন দেশের ৩৩,৬০০ শরণার্থী ও অভিবাসীকে সমুদ্রপথে পাচার করেছে যাদের সিংহ ভাগই বাংলাদেশি ও মিয়ানমারের রোহিঙ্গা।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications