আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ( সন্ধ্যা ৭:৪৬ )
  • ২০শে আগস্ট, ২০১৯ ইং
  • ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী
  • ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ ( শরৎকাল )

Archive Calendar

আগস্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
কক্সবাজাররোহিঙ্গা

মালয়েশিয়া যাওয়ার পথে দুই দালালসহ ৩২ রোহিঙ্গা আটক

10views

স্টাফ করেসপন্ডেন্ট :সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে কক্সবাজারের টেকনাফে দুই দালালসহ ৩২ জন রোহিঙ্গা নারী ও পুরুষকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড  (বিজিবি)। আজ শুক্রবার ভোরে শাহপরীর দ্বীপ ঘোলচর ও  শীলখালীর নোয়াখালীয়া পাড়া থেকে তাদের আটক করা হয়।  

আটক দালাল হচ্ছে- টেকনাফ উপজেলা জাহাজপূরা এলাকার হাবিবুল্লাহর ছেলে মুহিবুল্লাহ (২০) ও দমদমিয়া গ্রামের আবদুল করিমের ছেলে হুমায়ুন (১৮)। আটককৃতরা উখিয়া-টেকনাফের বিভিন্ন এলাকায় বসবাসকারী রোহিঙ্গা।

জানা যায়, ভোরে মানবপাচারকারী একটি চক্র শাহপরীর দ্বীপ ঘোলচর ও  শীলখালীর নোয়াখালীয়া পাড়ায় রোহিঙ্গাদের মালয়েশিয়া পাচারের উদ্দেশ্যে জড়ো হওয়ার গোপন সংবাদ পায় বিজিবি। পরে বিজিবি দু’টি পৃথক টহলদল নায়েক মো. সিকদার শফিকুল ইসলাম ও নায়েক সুবেদার মো. ছলাহ উদ্দিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন। অভিযানে শাহপরীরদ্বীপ এলাকার ঘোলাচর এলাকা থেকে একজন দালালসহ ১২ রোহিঙ্গাদের আটক করে। এর মধ্যে ৩ জন পুরুষ, ৬ জন নারী ও ৩ শিশু রয়েছে। অপর অভিযানে নোয়াখালী এলাকায় সাগর তীরবতী একটি ঝোপজঙ্গল হতে একজন দালালসহ ১৮ জনকে আটক করা হয়। এর মধ্যে ৩ জন্য পুরুষ, ১১ মহিলা ও চারজন শিশু রয়েছে। এসব রোহিঙ্গা মালয়েশিয়াগামী ট্রলারে উঠার জন্য সাগর উপকুলে অপেক্ষামান ছিল।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আছাদুদ জামান চৌধুরী জানান, ‘আটককৃতদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে মানবপাচার চক্রের সঙ্গে জড়িত অন্যান্য দালালদের আটক করার জন্য অভিযান চলমান রয়েছে।  আটককৃতদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান আছাদুদ জামান চৌধুরী।