1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
‘রবি’ খুঁজছে পেস বোলার : নির্বাচিত ৬ জন - Daily Cox's Bazar News
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৩৬ অপরাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

‘রবি’ খুঁজছে পেস বোলার : নির্বাচিত ৬ জন

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০১৬
  • ৩৫৭ বার পড়া হয়েছে
News-Pic-Robiকক্সবাজার রিপোর্ট :
‘ফাস্ট বোলার হান্ট’ স্লোগানে বাংলাদেশের পেস বোলারদের খুজছে মোবাইল ফোন কোম্পানী ‘রবি’। এর’ই প্রেক্ষিতে কক্সবাজার শেখ কামাল আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে মোবাইল ফোন কোম্পানী ‘রবি’ এর উদ্যোগে চলে পেস বোলার বাছাই প্রতিযোগিতা।
বুধবার ২০ জানুয়ারী সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত এ প্রতিযোগিতায় কক্সবাজার ভ্যেনু থেকে নির্বাচিত হয়েছে ১ জন আর চট্টগ্রাম থেকে আসা প্রতিযোগিদের মধ্যে নির্বাচিত হয়েছেন ৫ জন।
বুধবার সকালে কক্সবাজার শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে গিয়ে দেখা যায়, রবি কোম্পানীর পক্ষ থেকে আয়োজিত পেস বোলার প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য শতাধিক প্রতিযোগী জড়ো হয়। আর ওই প্রতিযোগীরা একএক করে বলিংএর মাধ্যমে প্রমান করছে কার বল কত স্পীড। আর বাংলাদেশ ক্রিকেট বোর্ড’র (বিসিবি) বিচারকরা যাচাই-বাচাই করে বেচে নিয়ে পেস বোলারদের। কক্সবাজার ভ্যেনু থেকে নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম ফটিক ছড়ির ২৩ বছর বয়সী মোঃ মুজিবুর রহমান। চট্টগ্রাম থেকে আসা প্রতিযোগীদের মধ্যে নির্বাচিত হয়েছেন ৫ জন। যার গত ১৭ জানুয়ারী চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেছিলেন।
রবি’র স্পোর্টস মার্কেটিং ম্যানেজার শাফায়েত সরওয়ার জানান, মোবাইল ফোন কোম্পানী ‘রবি’র আয়োজনে প্রতিযোগিতার মাধ্যমে সারা দেশ থেকে ৬৪ জন পেস বোলার নেওয়া হচ্ছে। ১৬ থেকে ২৩ বছর বয়সী পেস বোলারগন নিকটস্থ রবি কাস্টমার কেয়ারে যোগাযোগ ফরর্ম পূরণের মাধ্যমে
পেস বোলার প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেছেন। অনেকে সরাসরি এসে ফর্ম পূরনের মাধ্যমে নির্বাচনে অংশ গ্রহন করেছেন। কক্সবাজারে প্রতিযোগিতায়  অংশ গ্রহণ করেন ২৮৫ জন। নির্বাচিতদের ঢাকা নিয়ে প্রশিক্ষণের মাধ্যেমে প্রস্তুত করা হচ্ছে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ফিটনেস ট্রেইনার তুষার জানান, পেস বোলার প্রতিযোগিরা এক এক করে বোলিং করে প্রমান করছে তাদের বলের স্পীড। আর বিসিবি’র বিচারকরা মেশিনের মাধ্যেমে যাচাই করছে বলের স্পীড কত। ওভাবেই নির্বাচিত করা হচ্ছে পেস বোলারদের। যারা নির্বাচিত হচ্ছেন তাদের দেওয়া হচ্ছে সার্টিফিকেট এবং ‘রবি’ কোম্পানীর পক্ষ থেকে কেপ। আর তাদের জানিয়ে দেওয়া হবে পরবর্তি প্রতিযোগিতায় অংশ গ্রহণের জন্য। প্রতিযোগিতায় গত ১৭ জানুয়ারী চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে অংশগ্রহণ করা প্রতিযোগিদের মধ্যে ৫ জন নির্বাচিত হয়েছেন। আর কক্সবাজার ভ্যেনুতে নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম ফটিক ছড়ির ২৩ বছর বয়সী মোঃ মুজিবুর রহমান।
এদিকে রবি’র এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রবি সুপার ফাস্ট ইন্টারনেটের সৌজন্যে সারা দেশ থেকে ফাস্ট বোলার খুঁজে বের করার অংশ হিসাবে আজ, ২০ জানুয়ারি, ২০১৬ (বুধবার) কুমিল্লা ও কক্সবাজারে রবি ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম ও সিলেটের মতই তরুণ ফাস্ট বোলাররা আগামী দিনের বোলিং তারকা হয়ে উঠার প্রত্যাশায় স্টেডিয়ামের বাইরে লাইন ধরেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও স্পন্সর কোম্পানি রবি’র উদ্যোগে কার্যক্রমটি চলছে।
কুমিল্লার ক্যাম্পেইনটির উদ্বোধন করেন ডেপুটি কমিশনার হাসানুজ্জামান কল্লোল ও বিসিবি ডিরেক্টর মোহাম্মদ জালার ইউনুস। এসময় কুমিল্লা জেলা ক্রীড়া সমিতির জেনারেল সেক্রেটারি ইউনুস জামিল বাবু ও রবি’র কমিউনিকেশনন অ্যান্ড কর্পোরেট রেসপনসিবিলিটি’র ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর উপস্থিত ছিলেন।
প্রতিযোগীতায় অংশগ্রহণের জন্য কুমিল্লায় ১ হাজার ১৭৯ জন নিবন্ধন করেছেন। যাচাই-বাছাই শেষে ৪৮৬ জনকে যোগ্য প্রতিযোগী হিসাবে নির্বাচন করা হয়। কুমিল্লায় দুই জন মেয়ে বোলারও ছিলেন। কুমিল্লা থেকে প্রাথমিকভাবে মোট ৩ জন প্রতিযোগীকে বাছাই করা হয়েছে। প্রতিযোগীদের মধ্য থেকে কুমিল্লায় সর্বোচ্চ ঘন্টায় ১৩২ কিলোমিটার গতি রেকর্ড করা হয়েছে।
অন্যদিকে কক্সবাজারে ৭১৩ জন ফাস্ট বোলার ক্যাম্পেইনে অংশ গ্রহণের জন্য নিবন্ধন করেছিলেন। এরমধ্যে ২৫৭ জনকে যোগ্য প্রতিযোগী হিসাবে নির্বাচন করা হয়, যার মধ্য থেকে প্রাথমিকভাবে ১ জনকে বাছাই করা হয়েছে। এর আগে সিলেট থেকে ১২ জন ছেলে ও ১ জন মেয়ে এবং চট্টগ্রাম থেকে ৫ জন ছেলে ফাস্ট বোলারকে বাছাই করা হয়েছে।
দেশের ১৬টি স্থানে এই ফাস্ট বোলার হান্ট প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। এর মধ্যে নির্বাচিত প্রতিযোগীদের বাছাই করে ঢাকায় হাই পারফরম্যান্স ক্যাম্পে নিয়ে আসা হবে। অংশগ্রহণকারীদের শারিরউক সক্ষমতা ও দক্ষতার (ওজন, উচ্চতা, ফ্লেক্সিবিলিটি টেস্ট, নী টু ওয়াল) উপর ভিত্তি করে প্রতিযোগিতার বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হবে।
চুড়ান্ত পর্বে সেরা ১২ জনকে (১০জন ছেলে এবং ২ জন মেয়ে) বিজয়ী হিসাবে ঘোষণা করা হবে। বিসিবি’র হাই পারফরম্যান্স কোচ ও গেম ডেভেলপমেন্ট টেকনিক্যাল স্টাফ ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইনের টেকনিক্যাল ব্যাপারগুলো যাচাই করছেন।
চলতি বছরের প্রথমদিন থেকে শুরু হওয়া এই ক্যাম্পেইনের নিবন্ধন প্রক্রিয়া ১৪ জানুয়ারি শেষ হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ছেলে-মেয়ে মিলিয়ে মোট ৩৯ হাজার ৪১৮ জন ফাস্ট বোলার নিবন্ধনের জন্য আবেদন করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications