1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
শর্ত মানেনি আওয়ামী লীগ ও বিএনপি - Daily Cox's Bazar News
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:৪৬ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

শর্ত মানেনি আওয়ামী লীগ ও বিএনপি

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০১৬
  • ৩৬৩ বার পড়া হয়েছে
BNP1451906916শর্তসাপেক্ষে রাজধানীর দু’টি গুরুত্বপূর্ণ সড়কে আওয়ামী লীগ ও বিএনপিকে সমাবেশ করার অনুমতি দিয়েছিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও মহানগর পুলিশ (ডিএমপি)। শর্ত ছিল সমাবেশ করার সময় কিছুতেই যানজট সৃষ্টি করা যাবে না, মানুষের ভোগান্তি হয় এমন কাজ করা যাবে না। মিছিলও করা যাবে না।

কিন্তু বাস্তবে দেখা গেল প্রধান দুটি দলই সমাবেশ করতে গিয়ে শেষ পর্যন্ত কোনও শর্ত পালন করেনি। সমাবেশের কারণে বঙ্গবন্ধু অ্যাভিনিউ, ভিআইপি রোড ও রাসেল স্কয়ার মোড় দিয়ে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। নগরবাসীকেও পড়তে হয় চরম ভোগান্তিতে।
ক্ষমতাসীন আওয়ামী লীগ সমাবেশ করেছে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে। এ জন্য বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে মঞ্চ তৈরি করা হয়। বেলা ২টার আগে জিরো পয়েন্ট থেকে গুলিস্তান স্কয়ার পর্যন্ত সড়কের একপাশটা যান চলাচলের জন্য বন্ধ করে দেওয়া হয়। এরপর থেকে লোক সমাগম আরও বাড়লে সোয়া ২টায় পুরো সড়কেই সাধারণ যানবাহন চলাচল বন্ধ করে দেয় পুলিশ।
বঙ্গবন্ধু অ্যাভিনিউ বন্ধ করার কারণে যাত্রাবাড়ী, মতিঝিল ও মেয়র হানিফ ফ্লাইওভার হয়ে আসা অসংখ্য যানবাহনের চলাচল স্তব্ধ হয়ে যায়। এতে যানজট ছড়িয়ে পড়ে আশপাশের এলাকায়। এমনকি ফ্লাইওভারের ওপরও দীর্ঘ জটের সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলিস্তান ভবনের সামনে দিয়ে গোলাপশাহ মাজার হয়ে ফুলবাড়িয়ার দিকে গাড়ি চলাচলের ব্যবস্থা করে।

ধানমণ্ডির ৩২ নম্বরে আরেকটি সমাবেশ করে আওয়ামী লীগ। এ সমাবেশকে কেন্দ্র করে রাসেল স্কয়ার মোড়ে মিরপুরগামী যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। ফলে মিরপুর রোড ব্যবহারকারী যানবাহনকে বিকল্প পথে চলতে গিয়ে জটের শিকার হতে হয়।

নয়াপল্টনের ভিআইপি রোডে দলীয় কার্যালয়ের সামনে মঞ্চ তৈরি করে সমাবেশ করেছে বিএনপি। দুপুরের পর এই সড়কে ডিভাইডারের একপাশ বন্ধ হয়ে যায়। বাকি অংশ দিয়ে যানচলাচল করে। বেলা ২টার পর সমাবেশের মূল কার্যক্রম শুরু হয়। তখন সড়কের একটা পাশ লোকজনে পূর্ণ হয়ে যায়। লোক সমাগম বাড়তে থাকায় কাকরাইল স্কাউট ভবনের সামনে থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত সড়ক বন্ধ করে দেয় পুলিশ। ফলে যানবাহন চালকরা বিকল্প পথের সন্ধানে এদিকে-ওদিক যেতে থাকেন।

বঙ্গবন্ধু অ্যাভিনিউ, রাসেল স্কয়ার মোড় ও ভিআইপি রোড বন্ধ থাকায় বিপাকে পড়েন চালকরা। তারা যে যেভাবে পেরেছেন গাড়ি নিয়ে গন্তব্যে যাওয়ার চেষ্টা করেন। এতে সবচাইতে বেশি চাপ পড়ে পল্টন মোড়ে। সমাবেশের কারণে বিকাল ৩টার মধ্যে গুলিস্তান, মতিঝিল, দিলকুশা, কাকরাইল, বিজয়নগর, মালিবাগ, ফকিরাপুল, সাইন্সল্যাবরেটরিসহ আশপাশের এলাকায় যানজটের সৃষ্টি হয়।

এ ছাড়া প্রতিটি সমাবেশে দলীয় নেতাকর্মীরা যোগ দিয়েছেন মিছিল করে। কোনও কোনও মিছিলে উচ্চস্বরে দলীয় গান বাজানো হয়। এসব মিছিল যাওয়ার সময় পুলিশ রাস্তায় কোনও বাস দাঁড়াতে দেয়নি।

বৃহৎ দু’টি দলের সমাবেশকে কেন্দ্র করে মঙ্গলবার দিনভর নগরীতে যানবাহনের উপস্থিতি ছিল স্বাভাবিক সময়ের চাইতে কিছুটা কম। নগরবাসী ছিল অজানা আশঙ্কায়। তবে নগরীর প্রতিটি ব্যস্ত এলাকায়ই দেখা গেছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications