আজকের দিন-তারিখ

  • শনিবার ( সকাল ৯:০৫ )
  • ২০শে জুলাই, ২০১৯ ইং
  • ১৭ই জিলক্বদ, ১৪৪০ হিজরী
  • ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ ( বর্ষাকাল )

Archive Calendar

জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
কক্সবাজার

শহরের মাদক পল্লীতে পুলিশের অভিযান

শহরের বড়বাজারস্থ রাখাইন পাড়ায় অভিযান চালিয়েছে সদর মডেল থানার একদল পলিশ।
জেলার স্থানীয় দৈনিক গণসংযোগ ও অনলাইন নিউজ পোর্টাল ডেইলি কক্সবাজার এ গত ১১ সেপ্টেম্বর “ অপরাধের স্বর্গরাজ্য শহরের রাখাইন পল্লী ” ও ১২ সেপ্টেম্বর “ প্রশাসনের আস্কারায় শহরজুড়ে মাদকের হাঁট ” শিরোনামে দুটি তথ্য বহুল রিপোর্ট প্রকাশিত হয়। প্রকাশিত উক্ত সংবাদের জের ধরে বুধবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় বড়বাজারের মাছবাজার এলাকার পূর্ব ও পশ্চিম রাখাইন পাড়ায় এই অভিযান পরিচালনা করে জেলা পুলিশ।
অতিরিক্ত পুলিশ সুপার আবিদুল ইসলাম(সদর সার্কেল) ও সদর মডেল থানার অফিসার ইন-চার্জ ফরিদ উদ্দিন খন্দকার এর নেতৃত্বে পরিদর্শক (অপারেশন) মাইনউদ্দিন সহ ৪৫ জনের একটি টিম দুই ঘন্টাব্যাপী এই অভিযানে অংশ নেন। মাদক বিরোধী এই অভিযানে শহরের তালিকাভূক্ত ইয়াবা ব্যবসায়ী সহ ১১ জন মাদক ব্যবসায়ী ও সেবনকারী আটক করা হয়েছে।
রাখাইন পাড়ার পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় মাদক ব্যবসায়ীরা। এই দুই রাখাইন পাড়ার ৩৫ থেকে ৪০টি বাড়ীতে তল্লাশি চালানো হয়। তবে, কোন আলামত জব্দ নেই।
অভিযানে শহরের টেকপাড়া চৌমুহনী এলাকার ফজল হাজীর ছেলে হাসান (২৮)কে গ্রেফতার করেছে পুলিশ। সে শহরের তালিকাভূক্ত ইয়াবা ব্যবসায়ী। হাসানের বেশ কয়েকবার মাদক মামলায় সাজা হয়েছে এবং ডজন খানেক মামলার আসামী। এই রিপোর্ট লেখা পর্যন্ত আটক অন্যাদের ব্যাপারে যাচাই বাছাই চলছে।
অভিযানের বিষয়ে সদর মডেল থানার অফিসার ইন-চার্জ ফরিদ উদ্দিন খন্দকার বলেন, আমরা শুধু মাদক নয় সার্বিক আইনশৃঙ্খলা নিয়ে কাজ করি। তাই অনেক ক্ষেত্রে আমাদের অভিযান যথা সময়ে পরিচালনা করতে পারিনা। তবে, আমি সর্বদা চেষ্টা করি, সমাজকে অপরাধ ও মাদকমুক্ত করতে।
এই অভিযানে আটকদের ব্যপারে যাচাই বাছাই চলছে, যাতে অপরাধী ছাড়া যেন অন্য কেউ শাস্তি না পায়।
ওসি অরো বলেন, আমারা অক্লান্ত পরিশ্রম করে অপরাধী আটক করি ঠিকই, কিন্ত আটকের পরে ছাড়িয়ে নিতে তদবির বেড়ে যায়। অনেক ক্ষেত্রে আমরা অসহায় হয়ে যায়। এরপরও আমাদের ধারাবাহিক অভিযান চলবে।