আজকের দিন-তারিখ

  • সোমবার ( সন্ধ্যা ৬:৩৪ )
  • ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং
  • ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী
  • ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ ( শরৎকাল )

Archive Calendar

সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
জাতীয়

শিক্ষার মানোন্নয়নে দৃঢ়তার সঙ্গে দায়িত্ব পালন করুন: শিক্ষামন্ত্রী

33views

শিক্ষার মানোন্নয়নে দৃঢ়তার সঙ্গে দায়িত্ব পালনের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃহস্পতিবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সেকেন্ডারি এডুকেশন ডেভেলমেন্ট প্রোগ্রামের (এসইডিপি) কর্মশালায় এ কথা বলেন তিনি।

দীপু মনি বলেন, যে শিক্ষা মানুষকে নৈতিক, মানবিক ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে পারে না, সে শিক্ষা ব্যর্থ। আমাদের শিক্ষার উদ্দেশ্যই হলো দেশপ্রেমিক, নৈতিক, মানবিক ও দক্ষ জনগোষ্ঠী গড়ে তোলা। সে ক্ষেত্রে গুরুদায়িত্ব পালন করতে হবে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের। কারণ তারা সরাসরি শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম তদারকি করেন।

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন বলেন, আমাদের মানসিক অবস্থার পরিবর্তন হওয়া জরুরি। আমরা যারা সরকারি চাকরি করি তারা মনে করি, কাজ না করলেও বেতন পাব। এই মানসিকতা দূর করতে হবে। তিনি বলেন, আগামী দিনে যারা এ দেশকে নেতৃত্ব দেবে তাদের গড়ার দায়িত্ব আমাদের। এখানে ফাঁকি দেওয়ার কোনো সুযোগ নেই। এখানে ফাঁকি দিলে পুরো জাতি ক্ষতিগ্রস্ত হবে। আমরা ভবিষ্যৎ প্রজন্মের কাছে ছোট হয়ে যাব।

মাদ্রাসা ও কারিগরি বিভাগের সচিব মো. আলমগীর বলেন, আমাদেরকে পুঁথিগত ও মুখস্থ বিদ্যা থেকে বেরিয়ে আসতে হবে।

এসইডিপি প্রকল্পের আওতায় মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের উপবৃত্তি ও টিউশন সুবিধা প্রদানের জন্য যোগ্য সুবিধাভোগী শিক্ষার্থী নির্বাচন ও উপবৃত্তির অর্থ প্রেরণসহ অন্যান্য কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয় কর্মশালায়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এসইডিপির প্রোগ্রাম কো-অর্ডিনেটর সরকারের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. মো. মাহমুদুল হক, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. শফিউদ্দীন আহমেদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সাইয়েদ ড. মো. গোলাম ফারুক প্রমুখ।

১ Comment

Comments are closed.