1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
শিলখালীতে ‘অস্তিত্ববিহীন’ টিআর প্রকল্পের নামে দুই টন খাদ্য শষ্য লোপাট! - Daily Cox's Bazar News
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩৩ অপরাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

শিলখালীতে ‘অস্তিত্ববিহীন’ টিআর প্রকল্পের নামে দুই টন খাদ্য শষ্য লোপাট!

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৬
  • ২৫০ বার পড়া হয়েছে

oniom-logo-1-dcশিলখালী ইউনিয়নের হেদায়তবাদ ময়ূর স্মৃতি রাস্তা মেরামতের জন্য চলতি অর্থ বৎসরের ১ম কিস্তিতে ২ টন চাল বরাদ্দ দেওয়া হয়। যার প্রকল্প নং ১৫। গত এক মাস পূর্বে ওই ২টন খাদ্য শষ্যের ছাড়পত্র পেকুয়ার পিআইও অফিস থেকে উত্তোলনও করে নিয়েছেন কথিত প্রকল্প কমিটির লোকজন। আজ ১৭ ফেব্রে“য়ারী বেলা ১ টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত শিলখালী ইউনিয়নের হেদায়তবাদ পরিদর্শন করে কোথাও ময়ূর স্মৃতি রাস্তার অস্তিত্বের খোঁজ মিলেনি।

হেদায়তবাদ গ্রামের বৃদ্ধ আবুল কালাম, স্কুল ছাত্র জমির উদ্দিন, কৃষক মতিন উদ্দিন, রাজনৈতিক কর্মী মো. মিজান জানান, তাদের গ্রামে ময়ূর স্মৃতি নামের কোথাও রাস্তা নেই। খোদ স্থানীয় জনপ্রতিনিধিরাও জানেনা ময়ূর স্মৃতি রাস্তার অবস্থান কোথায়। এদিকে ১৭ ফেব্রে“য়ারী এ প্রতিনিধি সাংবাদিক পরিচয় গোপন রেখে ছদ্মবেশে সরেজমিনে শিলখালীর হেদায়াত বাদ গ্রামে ওই প্রকল্পের খোঁজে গিয়ে ওই গ্রামের প্রায় শতাধিক লোকজনের সাথে কথা বলেও কেউ জানাতে পারেনি ‘হেদায়াতাবাদ রাস্তার সন্ধান’। স্থানীয়রা আশংকা করছেন, স্থানীয় কোন অসাধূ রাজনৈতিক নেতা ভূঁয়া টিআর প্রকল্প ও ভূঁয়া প্রকল্প বাস্তবায়ন কমিটি কাগজে-কলমে দেখিয়ে সরকারী ২ টন খাদ্য শষ্য লোপাট করেছেন। সরেজমিনেও প্রকল্পের কোন অস্তিত্ব না পাওয়ায় লোপাটের বিষয়টির সত্যতা মিলেছে।

সরেজমিন হেদায়াতাবাদ গ্রামে পরিদর্শন কালীন ফোন করা হয় পেকুয়ার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৌভ্রাত দাশকে। এসময় পিআইও এ প্রতিনিধি জানান, এ নামের কোন প্রকল্প নেই! তবে তিনি অফিসের বাইরে রয়েছেন। অফিসে ফিরেই বরাদ্দের কাগজপত্র দেখে প্রকল্প কমিটির লোকজনের পরিচয় নিশ্চিত করে জানাবেন। তবে পরে পিআইও রহম্যজনক কারনে ওই প্রকল্পের সাথে সংশ্লিষ্টদের পরিচয় জানায়নি।

কয়েকটি গোপনসূত্রে জানা গেছে, পেকুয়ার পিআইও সৌভ্রাত দাশ ওই ভূঁয়া প্রকল্প কমিটির সাথে আঁতাত করে প্রকল্পের সরকারী খাদ্য শষ্য কালোবাজারে বিক্রি করে দিয়ে নিজেদের মাঝে ভাগ-বাটোয়ারা করে নিয়েছেন। তবে পিআইও ভাগবাটোয়ার বিষয়টি অস্বীকার করেছেন।

শিলখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হোছাইনও জানান, তার ইউনিয়নের হেদায়াতবাদ গ্রামের ময়ূর স্মৃতি রাস্তা নামের কোথাও সড়ক নেই। কারা বরাদ্দ নিয়ে লুটপাট করেছে সেটিও তিনি নিশ্চিত করে বলতে পারছেনা।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications