1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
‘সাকিব বাংলাদেশ দলের ‌নিউক্লিয়াস’ - Daily Cox's Bazar News
বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ০১:৫১ অপরাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।

‘সাকিব বাংলাদেশ দলের ‌নিউক্লিয়াস’

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ২৫ মে, ২০১৯
  • ৮৭ বার পড়া হয়েছে

বিশ্বকাপ শুরুর আর মাত্র পাঁচ দিন বাকি। বড় এই আসরে বাংলাদেশের উচ্চাকাঙ্ক্ষা সেমিফাইনালে খেলার। ইতিহাসে প্রথমবার যদি তারা এটা অর্জন করতে চায়, তাহলে অলরাউন্ডার সাকিব আল হাসানকে ব্যাটে ও বলে আগুন ঝরাতে হবে। কারণ পুরো টিমের ‘৩০ থেকে ৪০ ভাগ শক্তি’ তার মধ্যে। তিনি ‘আমাদের টিমের নিউক্লিয়াস’-এ মন্তব্য করেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসান।

বার্তা সংস্থা এএফপির উদ্ধৃতি দিয়ে এ খবর প্রকাশ করেছে লন্ডনের অনলাইন ডেইলি মেইল। এতে বলা হয়েছে, ৩২ বছর বয়সী সাকিব আল হাসান একদিনের আন্তর্জাতিক ক্রিকেট র‌্যাংকিংয়ে শীর্ষে রয়েছেন। তিনি ৫ হাজার ৭০০-এরও বেশি রান করেছেন। আর নিজের নামের পাশে যোগ করেছেন ২৪৯ উইকেট।

এএফপি আরো লিখেছে, দক্ষিণ আফ্রিকায় অবসর নিয়েছেন জ্যাক ক্যালিস। তার পরে বিশেষজ্ঞ বোলার অথবা ব্যাটসম্যান হিসেবে টিমে নিজেকে প্রতিষ্ঠিত করার মতো বিশ্বে একমাত্র ক্রিকেটার সাকিব। তিনি আক্রমণাত্মক মিডল-অর্ডারের ব্যাটসম্যান। কম রান দেয়া বামহাতি স্পিনার। তিনি নিজের ১৯৯তম আন্তর্জাতিক একদিনের ক্রিকেটের জন্য প্রস্তুতি নিচ্ছেন। এ সময়ে তিনি ক্রিকেট বিশ্বে অলরাউন্ডারদের একটি নির্বাচিত গ্রুপে যোগ দেয়া থেকে মাত্র একটি উইকেটে পিছিয়ে আছেন। ওই গ্রুপে রয়েছেন দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস ও পাকিস্তানের শহিদ আফ্রিদি। তারা একদিনের ক্রিকেটে ৫ হাজার রান সম্পন্ন করেছেন এবং তালুবদ্ধ করেছেন ২৫০ উইকেট। 

সাকিব আল হাসান বাংলাদেশ দলের সাবেক স্কিপার। সাম্প্রতিক বছরগুলোতে তিনি বাংলাদেশ দলের সফলতার কেন্দ্রে অবস্থান করছেন। তিনি সব সময়ই বাংলাদেশ দলকে অতিরিক্ত একজন বোলার অথবা ব্যাটসম্যানের সুবিধা দিয়ে থাকেন।

কিন্তু সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে তার মনোমালিন্যও ঘটেছে। এপ্রিল মাসে যখন বিশ্বকাপ ক্রিকেট স্কোয়াডের অফিসিয়াল ছবি ধারণ করা হয়, তখন সেই ছবিতে তিনি ছিলেন না। ওই ছবি ধারণ করার আগেই তিনি ঢাকার শেরে বাংলা স্টেডিয়াম ত্যাগ করেন।

এ ঘটনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান বলেন, এটা হতাশাজনক। আমি কি বলতে পারি? তিনি (সাকিব) প্রশিক্ষণের জন্যও আসেননি। কিন্তু আমরা আশা করেছিলাম তিনি ফটোসেশনের সময় উপস্থিত থাকবেন। তা সত্ত্বেও বাংলাদেশ ক্রিকেটের ভাগ্যের ক্ষেত্রে সাকিব গুরুত্বপূর্ণ এ বিষয়ে কারো কোনো দ্বিমত নেই। তাই সাবেক অধিনায়ক রকিবুল হাসান বলেন, সাকিব হলেন আমাদের দলের নিউক্লিয়াস। এই বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ কতদূর যাবে তা বেশির ভাগই নির্ভর করছে তার পারফরমেন্সের ওপর। প্রতিটি খেলায়, প্রতিটি টুর্নামেন্টে তার ব্যাটিং, বোলিং এমনকি ফিল্ডিং- সবকিছুই অত্যন্ত গুরুত্বপূর্ণ বাংলাদেশের জন্য।

বাংলাদেশ ক্রিকেট দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান বিশ্বকাপে যোগ করবেন তার পূর্বকার বিশ্বকাপ ক্রিকেট খেলার গুরুত্বপূর্ণ অভিজ্ঞতা। তিনি এর আগে তিনবার বিশ্বকাপ খেলেছেন। তার মধ্যে ২০১১ সালে অধিনায়ক ছিলেন। সেবার তিনি ইংল্যান্ডের মতো শক্তিধর টিমের বিরুদ্ধে বিজয়ে নেতৃত্ব দিয়েছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications