1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু - Daily Cox's Bazar News
রবিবার, ০৫ জুলাই ২০২০, ১১:২৯ অপরাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।

সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ২ জানুয়ারী, ২০১৯
  • ১৭ বার পড়া হয়েছে

একাদশ জাতীয় সংসদের নির্বাচনকে কেন্দ্রে করে চার দিন বন্ধ থাকার পর টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। গত কাল মঙ্গলবার সকালে কেয়ারি ক্রুস অ্যান্ড ডাইন নামে একটি পর্যটকবাহী জাহাজে করে ১৬৬ পর্যটক সেন্ট মার্টিন গেছেন।
কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার বলেন, সংসদ নির্বাচনের সময় নিরাপত্তার কথা বিবেচনা করে গত শুক্রবার থেকে সোমবার বিকেল (২৮-৩১ ডিসেম্বর) পর্যন্ত এ নৌপথে পর্যটক পরিবহনের ওপর জেলা প্রশাসনের পক্ষ থেকে জাহাজ চলাচল বন্ধ রাখার আদেশ ছিল। দেশি-বিদেশি পর্যটকের কথা বিবেচনা করে মঙ্গলবার সকাল থেকে এ নৌপথে জাহাজ চলাচলে আর কোনো ধরনের বাধা নেই।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফ অঞ্চলের পরিদর্শক (পরিবহন) মোহাম্মদ হোসেন বলেন, গত বছরের ২৬ অক্টোবর থেকে এ নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু করে। পর্যায়ক্রমে কেয়ারি সিন্দাবাদ, কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন, বে-ক্রুস, এলসিটি কাজল, এমভি ফারহান ক্রুজ ও গ্রিন লাইন-১ নামে ছয়টি জাহাজ চলাচল করে আসছিল। সংসদ নির্বাচনকে সামনে রেখে চার দিন বন্ধের পর আবার জাহাজ চলাচল শুরু হয়েছে।
টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল হাসান বলেন, গত ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত জাহাজ চলাচলের ওপর নিষেধাজ্ঞা ছিল। মূলত সংসদ নির্বাচনের নিরাপত্তার কথা বিবেচনা করে এ জাহাজ চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। চার দিন শেষে পুনরায় মঙ্গলবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল শুরু হয়েছে। তিনি আরও বলেন, ধারণক্ষমতার বেশি পর্যটক পরিবহন না করার পাশাপাশি পর্যটকেরা যাতে কোনো ধরনের হয়রানি শিকার না হন, সেদিকে খেয়াল রাখতে জাহাজ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications