1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
সোনাদিয়া-মহেষখালী দ্বীপ পর্যটনকেন্দ্র করার সুপারিশ - Daily Cox's Bazar News
সোমবার, ০৬ জুলাই ২০২০, ০৩:৩৪ অপরাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।

সোনাদিয়া-মহেষখালী দ্বীপ পর্যটনকেন্দ্র করার সুপারিশ

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ৮ এপ্রিল, ২০১৯
  • ৯২ বার পড়া হয়েছে

বৈঠকে দেশের অন্যতম পর্যটনকেন্দ্র সেন্ট মার্টিনকে আরো আকর্ষণীয় এবং কক্সবাজারসহ অন্যান্য পর্যটনকেন্দ্রগুলোকে পরিবেশবান্ধব করতে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আরো উন্নত করতে প্রয়োজনীয় পরামর্শ দেয়া হয়েছে।

জাতীয় সংসদ ভবনে রোববার অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আশেক উল্লাহ রফিক ও সৈয়দা রুবিনা আক্তার এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের কার্যক্রম নিয়ে আলোচনার সময় জানানো হয়, ওশান ক্রুজিং বাংলাদেশের পর্যটন উন্নয়নে একটি নবতর সংযোজন। বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বেসরকারি খাতের ট্যুর অপারেটর ‘জার্নি প্লাস’-এর প্রচেষ্টায় আমেরিকা ভিত্তিক ওশানক্রুজ ‘সিলভার ডিসকভারার’ ২০১৭ সালে দুই বার এবং ২০১৯ সালে তিন বার পর্যটকসহ বাংলাদেশ পরিভ্রমণ করেছে। এ কর্পোরেশনের অধীনে বর্তমানে ৮টি উন্নয়ন প্রকল্প ও দুইটি স্ট্যাডি প্রকল্প চলমান রয়েছে বলেও উল্লেখ করা হয়।

এছাড়া বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীনস্থ অন্যান্য সংস্থা ও প্রতিষ্ঠান সমূহের কার্যাবলী নিয়ে আলোচনা শেষে খালি না রেখে বাংলাদেশ বিমানের সব টিকিট যাতে বিক্রি হয়, সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications