আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ( সকাল ৭:৪০ )
  • ২৩শে জুলাই, ২০১৯ ইং
  • ২০শে জিলক্বদ, ১৪৪০ হিজরী
  • ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ ( বর্ষাকাল )

Archive Calendar

জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ক্রীড়াঙ্গন

সৌম্যের ঝড়ো ব্যাটিংয়ে ‘এ’ দলের জয়

4views

সৌম্য সরকার বর্তমানে ফর্মে নেই। এ নিয়ে মহাদুশ্চিন্তায় ভক্ত-সমর্থকরা। ওয়ানডে আর টেস্ট দলে জায়গা হারিয়েছেন অনেকটা সময় হয়ে গেল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে তাকে রাক্ষা হলেও করতে পারেনি তেমন কিছু। তিন ম্যাচেই হয়েছেন চরম ব্যর্থ।

তবে আয়ারল্যান্ডে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ম্যাচ জেতানো এক ইনিংসই খেললেন বাঁহাতি এই ব্যাটিং জিনিয়াস। তার ৪১ বলে ৫৭ রানের ইনিংসে ভর করে ডাবলিনে সিরিজের প্রথম অনানুষ্ঠানিক টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ড ‘এ’ দলকে ৪ উইকেটে হারিয়েছে টাইগাররা।

বাংলাদেশের শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম আর মোহাম্মদ সাইফউদ্দিন নেন ২টি করে উইকেট। একটি করে উইকেট নেন নাঈম হাসান আর আফিফ হোসেন।

১৫৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলেই ওপেনার জাকির হাসানকে হারিয়ে বসে বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে নাজমুল হাসান শান্তকে নিয়ে ৬২ রানের জুটি গড়েন সৌম্য সরকার। ২৩ বলে ৭ বাউন্ডারিতে ৩৮ রানের ঝড় তুলে শান্ত ফিরলে ভাঙে এই জুটিটি।

এরপর মোহাম্মদ মিঠুনকে নিয়ে ৪৬ রানের আরেকটি জুটি গড়েন সৌম্য। মিঠুন ৮ করে ফেরার পর সৌম্যও অল্প ব্যবধানে সাজঘরের পথ ধরেন। ৪১ বলে ৫৭ রানের ইনিংসে ৫টি চার আর ৩টি ছক্কা হাঁকান টাইগার ওপেনার। এরপর আল আমিনও (৫) রানআউটের কবলে পড়লে কিছুটা বিপদে পড়ে গিয়েছিল সফরকারিরা।

দলকে সেই বিপদ থেকে উদ্ধার করেন আফিফ হোসেন। ২১ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় ৩৫ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।