1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
১৭ বছর পর অজিদের হারাল শ্রীলংকা - Daily Cox's Bazar News
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

১৭ বছর পর অজিদের হারাল শ্রীলংকা

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ৩০ জুলাই, ২০১৬
  • ৩০৭ বার পড়া হয়েছে

প্রায় ১৭ বছর আগের কথা। ১৯৯৯ সালের সালের ১১ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পেয়েছিল শ্রীলংকা। টেস্টে অজিদের বিপক্ষে ওই একটিই মাত্র জয় লংকানদের।

ওই ম্যাচে লংকান দলে ছিলেন অরভিন্দ ডি সিলভা, অর্জুনা রানাতুঙ্গা, সনাৎ জয়সুরিয়া, মাহেলা জয়াবর্ধনে, মুত্তিয়া মুরালিধরন, চামিন্দা ভাসের মতো তারকারা। ১৭ বছর পর সেই স্মৃতি ফিরে আনলো হেরাথ-লক্ষণরা।

বর্তমান লংকান দলে তেমন কোনো তারকা খেলোয়াড় নেই। অস্ট্রেলিয়া রয়েছে র‌্যাংকিংয়ে এক নম্বরে। আর শ্রীলংকার অবস্থান সাত নম্বরে। এই দলটির কাছেই হেরে গেল স্মিথ বাহিনী। তাও আবার ১০৬ রানের বিশাল ব্যবধানে।

লংকানদের জয়ে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন স্পিনার রঙ্গনা হেরাথ এবং ব্যাটসম্যান কুশল মেন্ডিস। এছাড়া  অভিষেক টেস্টে আলো ছড়িয়েছেন আরেক স্পিনার লক্ষণ।

পাল্লেকেল্লে স্টেডিয়ামে টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১১৭ রানে অল আউট হয়েছিল শ্রীলংকা। সফরকারী অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে ২০৩ রান।

৮৬ রানে পিছিয়ে থেকে লংকানরা তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। কুশল মেন্ডিসের ব্যাটিং দৃঢ়তায় এবং অন্য ব্যাটসম্যানদের সামান্য কিছু অবদানে ৩৫৩ রান সংগ্রহ করে শ্রীলংকা। এতে ২৬৮ রানের টার্গেট পায় সফরকারীরা।

মেন্ডিস ১৭৬ রান করেন।

২৬৮ রানের লক্ষ্যে চতুর্থ দিনে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। দিন শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ৮৩ রান।

শনিবার টেস্টের পঞ্চম দিনে অনেক আশা নিয়ে মাঠে নেমেছিল অস্ট্রেলিয়া। জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল মাত্র ১৮৫ রান। হাতে ছিল ৭ উইকেট। কিন্তু হেরাথ এবং লক্ষণের স্পিনে এক সেশন বাকি থাকতেই ১৬১ রানে অলআউট হয় অজিরা।

৭৮ রান তুলতেই তারা শেষ ৭ উইকেট হারিয়েছে।

এই টেস্টে হেরাথ ৯টি এবং লক্ষণ ৭টি উইকেট লাভ করেছেন। তবে দুর্দান্ত সেঞ্চুরি করা মেন্ডিস হয়েছেন ম্যাচসেরা।

এই জয়ের ফলে ৩ ম্যাচের টেস্ট সিরিজে লংকানরা ১-০ তে এগিয়ে গেল।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications