1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
৩ বছরে শেষ হবে রেললাইনের কাজ - Daily Cox's Bazar News
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

৩ বছরে শেষ হবে রেললাইনের কাজ

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ১৩ জানুয়ারী, ২০১৬
  • ৩৬১ বার পড়া হয়েছে
real lineকক্সবাজার রিপোর্ট :
দোহাজারি-কক্সবাজার-রামু-মায়ানমার রেল লাইন নির্মাণে ব্যয় হবে ১৩ হাজার ২৯ কোটি ৬৮ লাখ টাকা। চলতি বছরেই শেষ হবে ভূমি অধিগ্রহণ এবং রেল লাইনের স্থানসহ অন্যান্য অবকাঠামোগত উন্নয়নের জরীপ কাজ । আর রেললাইনের পুরো কাজ শেষ হতে লাগবে ৩ বৎসর।
কক্সবাজারের ব্যবসায়ী মহল এবং সুশীল সমাজের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে রেলওয়ে অপারেশন স্পেশালিষ্ট এস. কে হাবিব উল্লাহ এসব কথা বলেন।
কক্সবাজার চেম্বার অব কর্মাস কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় তিনি আরো বলেন, বর্তমান সরকার কক্সবাজার নিয়ে মহা পরিকল্পনা গ্রহণ করেছেন। এ মহাপরিকল্পনার অংশ হিসেবেই নির্মিত হচ্ছে রেললাইন। যার কাজ শুরু হবে ২০১৭ সালের মধ্যে। আর  এডিবির অর্থায়নে রেল লাইনের কাজ শেষ হবে ২০২০ সালের মধ্যে। রেলওয়ে অপারেশন স্পেশালিষ্ট আরো বলেন, কক্সবাজারের রেল স্টেশনটি হবে বিশ্বমানের, যেখানে থাকবে দেশী বিদেশী পর্যটকদের জন্য আন্তর্জাতিক মানের সুযোগ সুবিধা থাকবে। রেলপথটি ডুয়েল গেজ ট্রাকে নির্মাণ করা হবে মালামাল পরিবহনের জন্য সংযোগ করা হবে ৫৬ মেট্রিক টন ক্ষমতা সম্পন্ন পরিবহন ওয়াগন।
দোহাজারি থেকে কক্সবাজার ১০১ কিলোমিটার দীর্ঘ আধুনিক রেলের গতিবেগ হবে ৮০-১০০ কিলোমিটার।
তিনি আরো বলেন, দু দফা রেল লাইনের নির্মাণ কাজ শেষ করা হবে। প্রথম দফায় দোহাজারি -কক্সবাজার রেল লাইন নির্মিত হবে। দ্বিতীয় দফায় রামু থেকে ঘুমধুম পর্যন্ত রেল লাইন হবে।
মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন রেলওয়ে ট্রেক ইঞ্জিনিয়ার মো: সিরাজ উদ্দীন, কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র সহ-সভাপতি আবু মোরশেদ চৌধুরী, সহ-সভাপতি উদয় শংকর পাল মিঠ,ু পরিচালক দিপঙ্কর বড়–য়া, রবিন্দ্র বিজয় বড়–য়া, এ কে এম মাহতাবুল ইসলাম, সুশীল সমাজের প্রতিনিধিদের মধ্যে ছিলেন সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু, ইঞ্জিনিয়ার কানন পাল, সাংবাদিক এডভোকেট আয়াছুর রহমান, সাংবাদিক মোহাম্মদ আলী জিন্নাত, অধ্যাপক অজিত দাশ প্রমুখ অন্যান্য ব্যবসায়ী মহলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications