1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
৫ জানুয়ারি আ’লীগের আনন্দ মিছিল - Daily Cox's Bazar News
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪২ অপরাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

৫ জানুয়ারি আ’লীগের আনন্দ মিছিল

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ২ জানুয়ারী, ২০১৬
  • ৩৪২ বার পড়া হয়েছে

a lig pic 2দশম জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তি ৫ জানুয়ারি আনন্দ মিছিল ও শোভাযাত্রা করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। পাশাপাশি রাজধানীসহ সারাদেশে সভা-সমাবেশও করবে দলটি।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ শনিবার (২ জানুয়ারি) বিকেলে বাংলানিউজকে এ কথা জানান।

তারা বলেন, গণতন্ত্র ও সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার এই দিবসটি যথাযথভাবে উদযাপন করা হবে।

আগামী ৫ জানুয়ারি (মঙ্গলবার) দশম জাতীয় সংসদ নির্বাচনের দুই বছর পূর্ণ হবে। ২০১৪ সালের ৫ জানুয়ারি এই নির্বাচন অনুষ্ঠিত হয়। তৎকালীন বিরোধী দল বিএনপিসহ কিছু রাজনৈতিক দল এই নির্বাচন বর্জন করে। বিএনপি শুধু বর্জনই নয়, এই নির্বাচনকে প্রতিহত করতে ধারাবাহিক আন্দোলনের কর্মসূচি দেয়। এই কর্মসূচিকে কেন্দ্র করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হয়। বিএনপি-জামায়াত জোট লাগাতার হরতাল-অবরোধ কর্মসূচি দেয়।

তাদের কর্মসূচি চলাকালে যানবাহনে আগুন, ভাঙচুর, বোমাবাজি, বিভিন্ন স্থাপনায় আগুনসহ ধ্বংসাত্মক কর্মকাণ্ড ও নাশকতার ঘটনা ঘটে। এতে দেড় শতাধিক মানুষ প্রাণ হারান।

তবে, বিএনপি ওই নির্বাচন বর্জন করলেও ক্ষমতাসীন আওয়ামী লীগ সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচনের ব্যাপারে কঠোর অবস্থান নেয়। সবধরনের বাধা উপেক্ষা করে ৫ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়, ওই নির্বাচন ছিলো গণতন্ত্র রক্ষার নির্বাচন, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার নির্বাচন। আর এ কারণেই আওয়ামী লীগ ৫ জানুয়ারি গণতন্ত্র রক্ষা দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নেয়। সেই বিবেচনায় গত বছর এই দিনে দেশব্যাপী কর্মসূচি গ্রহণ করে আওয়ামী লীগ। কিন্তু রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি এই দিন ‘কালো দিবস’ আখ্যায়িত করে পাল্টা কর্মসূচি দেয়। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে প্রশাসন সব ধরণের সভা-সমাবেশ নিষিদ্ধ করে।

আওয়ামী লীগের নেতারা জানাচ্ছেন, এ বছরও দ্বিতীয় বার্ষিকীতে কর্মসূচি দিচ্ছে দলটি। ঢাকায় এই দিনে আনন্দ মিছিল ও সমাবেশ করবে আওয়ামী লীগ। সারাদেশেও অনরূপ কর্মসূচি থাকবে। যদিও এই দিন বিএনপিও কর্মসূচি দিয়েছে।

ক্ষমতাসীন দলের নেতারা বলছেন, অনেক কষ্ট ও রক্তের বিনিময়ে গণতন্ত্র ও সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা সম্ভব হয়েছে এই নির্বাচনের মাধ্যমে। তাই অবশ্যই এই দিবসটি যথাযথভাবে উদযাপন করা হবে।

এ বিষয়ে আফম বাহাউদ্দিন নাছিম বলেন, ওই নির্বাচন ছিলো গণতন্ত্র ও সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার নির্বাচন। এই দিন অবশ্যই সভা-সমাবেশের কর্মসূচি থাকবে।

ড. আব্দুস সোবহান গোলাপ বলেন, আমরা কর্মসূচি চূড়ান্ত করেছি। ৫ জানুয়ারি আনন্দ মিছিলের কর্মসূচি থাকবে। দ্রুতই সে কর্মসূচি ঘোষণা করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications