1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
৭৯০টি জিপ ও পিকআপ পাচ্ছে পুলিশ - Daily Cox's Bazar News
বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৪:০৯ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।

৭৯০টি জিপ ও পিকআপ পাচ্ছে পুলিশ

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ মে, ২০১৯
  • ৪৫ বার পড়া হয়েছে

সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ১৪০টি এসইউভি (জিপ) এবং ৬৫০টি ডাবল কেবিন পিকআপ দেয়া হচ্ছে পুলিশকে। এর জন্য সরকারের ব্যয় হবে ৪০৭ কোটি ৯০ লাখ ৫০ হাজার টাকা। ১২৬ কোটি টাকা ব্যয়ে এসইউভি (জিপ) গাড়ি সরবরাহ করবে সরকারি প্রতিষ্ঠান প্রগতি। প্রতিটি জিপের দাম পড়বে ৯০ লাখ টাকা।

এছাড়া ৬৫০টি ডাবল কেবিন পিকআপ ক্রয়ে ব্যয় হবে ২৮১ কোটি ৯০ লাখ ৫০ হাজার টাকা। এসব গাড়ি সরবার করবে র‌্যাংগস লিমিটেড। প্রতিটি পিকআপের দাম পড়বে ৪৩ লাখ ৩৭ হাজার টাকা।

বুধবার (২৯ মে) মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এ সংক্রান্ত দুটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অর্থমন্ত্রী দেশের বাইরে থাকায় বৈঠকে যোগ দিতে পারেননি।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মৎ নাসিমা বেগম বলেন, পুলিশের সক্ষমতা বাড়াতে চলতি ২০১৮-১৯ অর্থবছরে ১৪০টি এসইউভি (জিপ) ক্রয়ের প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে। পুলিশের অপারেশন কাজের জন্য এসব গাড়ি ব্যবহার করা হবে। এসব গাড়ি সরবরাহ করবে র‌্যাংগস লিমিটেড।

এর আগে গত কয়েকবছর সন্ত্রাস দমনে পুলিশের তৎপরতা ছিল লক্ষণীয়। আন্তর্জাতিক মহলে এসব প্রশংসা অর্জন করেছে।

বর্তমানে ডিএমপিকে প্রতিনিয়ত সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে হয়। কিন্তু আর্মড পারসোনাল কেরিয়ারের (এপিসি) মতো সুসজ্জিত যানবাহনের অভাবে অনেক সময় সন্ত্রাসী কার্যক্রম দমনে অভিযান পরিচালনা সম্ভব হয় না। তাই বিভিন্ন ধরনের যানবাহন ও যন্ত্রপাতি ক্রয় করা প্রয়োজন হচ্ছে বলে ক্রয় প্রস্তাবে বলা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications