1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
৮ম বর্ষে কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) - Daily Cox's Bazar News
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫১ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

৮ম বর্ষে কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন)

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৩৮৪ বার পড়া হয়েছে

CBN-8th-anniversaryকক্সবাজারের প্রথম অনলাইন পত্রিকা কক্সবাজার নিউজ ডটকম বসন্ত বাতাসে রঙ্গিন হয়ে ভালবাসার ভ্যালেন্টাইনের পরশ মেখে আরো একটি বর্ষে পা রাখল  । যার ডাক নাম সিবিএন। কোন আনুষ্টানিকতা ছাড়া যেমন শুরু হয়েছিল ২০০৯ সালের ১৪ ফেব্রুয়ারী আজও তার ব্যতয় ঘটেনি। রাত ১২.০১ মিনিটে কক্সবাজার নিউজ ৮ম বর্ষে পদার্পন করল।

যদি অনুভূতির কথা বলেন- ৩৬৫ দিনের মতই আজও একটা দিন।তবে সেদিনটির কথা ভেবে আজো  শিহরিত হই , কিভাবে শুরু হয়েছিল মফস্বল শহর থেকে একটা নিউজ সাইট ! ঢাল তলোয়ার ছাড়া কিভাবে একটা যুদ্ধ ক্ষেত্রে নেমে পড়লাম! সে যুদ্ধ এখনো চলছে । কিন্তু বিজয় তুমি কতদূর! এ প্রশ্নে বলব – আমাদের মত আরো প্রায় ৪০টি নিউজ সাইটকে সহযোদ্ধা করতে সক্ষম হয়েছি। যারা কক্সবাজারের মত জায়গা থেকে আমাদের মত লড়াই করে যাচ্ছে।এ বিজয় না এসে পারে না।

দিনের হিসেবে ২৫৫৫ দিন , ঘন্টার হিসেবে ৬১৩২০ ঘন্টা লড়াই করেছে  সিবিএন। প্রতিটি মুহূর্তে হুমকি ছিল ঝরে পড়ার। অনলাইনের পিচ্ছিল জগতে টিকে থাকা খুবই কঠিন। সেই কঠিনরে ভালবেসে সিবিএন এগিয়েছে। এগোতে গিয়ে প্রথম চ্যালেঞ্জ ছিল কক্সবাজারের সব সংবাদগুলোকে কাভারেজে নিয়ে অাসা।লোকাল সংবাদগুলোর কোনটা বাদ পড়ল কিনা – সংবাদ বাসি হল কিনা ! সংবাদের কারণে কক্সবাজারের স্বার্থ ক্ষতি হল কিনা !  কারো প্রতি পক্ষপাতিত্ব হল কিনা! নিরপরাধ ব্যক্তি ক্ষতিগ্রস্থ হল কিনা ! আইসিটি এ্যাক্ট লংঘিত হল কিনা …. ইত্যাদি বিষয় গুলোকে মাথায় রেখে বেশ সতর্কতার সাথে এগোতে হয়েছে। তারপরও কোন কোন জায়গায় আমরা ব্যর্থ হয়েছি। ভুলভ্রান্তি হয়েছে অনিচ্ছা স্বত্ত্বেও।

কিন্তু  চেষ্টা করা হয়েছে নিরপেক্ষ থেকে সংবাদ পরিবেশনে। মোটামুটি নিরপেক্ষতা ও প্রগতিশীলতাকে  পূজি হিসেবে  গ্রহণ করে সিবিএন পাঠকদের কাছে জনপ্রিয়তা পেয়েছে এবং প্রচন্ড প্রতিযোগিতামূলক অনলাইন জগতে ভালভাবেই টিকে আছে। প্রতি মুহূর্তের কক্সবাজারকে সামনে রেখে কক্সবাজারকে বিশ্বের মাঝে ছড়িয়ে দিতে আমরা আগামীতে আরো বেশী সেবা নিয়ে আসব এটাই আমাদের প্রতিশ্রুতি। এর অংশ হিসেবে ইংরেজী ভার্সন চালু করা প্রক্রিয়াধীন।

অত্যন্ত আনন্দের বিষয়, সিবিএন কক্সবাজারের মত জেলা থেকে প্রকাশিত হলেও জাতীয় পোর্টালগুলোর সাথে প্রতিযোগিতায় টিকে আছে এবং স্থানীয় সংবাদ মাধ্যমগুলোকে সেবা দানের সাথে সাথে জাতীয় সংবাদ মাধ্যমগুলোকেও সিবিএন সংবাদ সেবা দিয়ে যাচ্ছে। সরকারের নিবন্ধন প্রক্রিয়া শেষ হলে এ সেবা স্বীকৃতী লাভ করবে এটাই আশা করি।

একঝাঁক সংবাদ কর্মীর অদম্য উৎসাহ ও অকুন্ঠ সমর্থনে কক্সবাজার নিউজ আজ এ পর্যায়ে । যা সিবিএন কখনো ভুলতে পারবে না। সময়ে সিবিএন তার প্রতিদান দিতেও প্রস্তুত।

সিবিএন’র ৮ম বর্ষে পদার্পনের দিনে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি দেশ বিদেশের অগণিত পাঠক , লেখক , সাংবাদিক , বিজ্ঞাপনদাতা ও সুহৃদদের যাদের অকুন্ঠ সমর্থনে ২৫৫৫ দিন ,  ৬১৩২০ ঘন্টা পার করেছি। আগামীতেও সিবিএন’র এ পথ চলায় আপনাদের অকুন্ঠ সমর্থন অব্যাহত থাকবে এটাই কামনা করি।

এগিয়ে যাও কক্সবাজার , এগিয়ে যাবে বাংলাদেশ।

বাসন্তী ও ভ্যালেন্টাইন ভালবাসাসহ সিবিএন পরিবারের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা।

অধ্যাপক আকতার চৌধুরী

সম্পাদক

কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন)

শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications